• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বৈশাখ আত্মপরিচয় প্রকাশ করার দিন : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ০৮:৩৮ এএম
বৈশাখ আত্মপরিচয় প্রকাশ করার দিন : কাদের

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে রাজধানীর বাহাদুর শাহ পার্কে পয়লা বৈশাখ উপলক্ষে আওয়ামী লীগের শোভাযাত্রা শুরুর আগে এ কথা বলেন তিনি।

বৈশাখ আত্মপরিচয় প্রকাশ করার দিন বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, “বৈশাখ অসাম্প্রদায়িক চেতনায় প্রবেশের দিন। বাঙালির চেতনার ইতিহাস ঐতিহ্যের ঠিকানা পয়লা বৈশাখ।”

সেতুমন্ত্রী আরও বলেন, “পয়লা বৈশাখসহ বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সঙ্গে আওয়ামী লীগ আগেও ছিল, এখনো আছে। কে পালন করল না করল, তাতে আমাদের কোনো আগ্রহ নেই। আমরা পালন করব। যত দিন আওয়ামী লীগ থাকবে, তত দিন বৈশাখ উদযাপন করা হবে।”  

উৎসবমুখর পরিবেশে বাঙালি পয়লা বৈশাখ উদ্‌যাপন করছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “পয়লা বৈশাখ নতুন বার্তা নিয়ে এসেছে। বিশ্ব অর্থনৈতিক সংকটকে মোকাবেলাসহ সব সংকটকে মোকাবিলায় চ্যালেঞ্জিং সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।”

এ সময় বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “এ চেতনা অসাম্প্রদায়িক চেতনা। বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক চেতনার ডালপালা গজিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে তাদে উৎখাত করা হবে। যারা বৈশাখ উদযাপন করা ইতিহাস মানে না, সাম্প্রদায়িক আদর্শকে পছন্দ করে, দ্বিজাতিতত্ত্বকে পছন্দ করে তাদের প্রতিহত করা হবে।”

Link copied!