• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ঢাকা-৪ আসনের বিজয়ীকে শপথ পড়াতে নির্দেশ আদালতের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪, ০১:৫৮ পিএম
ঢাকা-৪ আসনের বিজয়ীকে শপথ পড়াতে নির্দেশ আদালতের
হাইকোর্ট

ঢাকা-৪ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। পাশাপাশি নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনকে অবিলম্বে শপথ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

এই আসনে বিজয়ীর গেজেট প্রকাশে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বাতিল চেয়ে ঢাকা-৪ আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনের করা আবেদনের শুনানি শেষে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার আদালত বুধবার (১০ জানুয়ারি) এই আদেশ দেন। চেম্বার আদালত হাইকোর্টের দেওয়া গতকালের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করে অবিলম্বে আওলাদ হোসেনের শপথ গ্রহণের ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

আদালতে আওলাদ হোসেনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম। নৌকার প্রার্থী সানজিদা খানমের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শাহ মনজুরুল হক। আর নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

ভোট কারচুপির অভিযোগে রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা না নেওয়ায় এই আসনের নৌকার প্রার্থী অ্যাডভোকেট সানজিদা খানমের করা রিটের শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ ঢাকা-৪ আসনের গেজেট প্রকাশ স্থগিত করে রুলসহ আদেশ দেন। আদালত তার আদেশে রিটিকারির অভিযোগ তদন্ত করে ১০ দিনের মধ্যে জানাতে বলেন। সেই সাথে আদালত এ বিষয়ে রুল জারি করেছেন।

তবে গতকালই আওলাদ হোসেনকে বিজয়ী ঘোষণার গেজেট প্রকাশিত হয়ে যায়। কিন্তু আজ আওলাদ হোসেনকে বাদ দিয়ে অন্যদের শপথ পড়ানো হয় বলে চেম্বার আদালতকে জানান আওলাদ হোসেনের আইনজীবী।

ঢাকা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন ট্রাক প্রতীক নিয়ে ২৪ হাজার ৭৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী সানজিদা খানম ২২ হাজার ৫৭৭ ভোট পেয়েছেন।

Link copied!