• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিএনপির সমাবেশ : জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ডিএমপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৪:৩৩ পিএম
বিএনপির সমাবেশ : জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ডিএমপি

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে নিরাপত্তাসংক্রান্ত বিষয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ব্রিফ করবেন ডিএমপি কমিশনার।

এদিকে রাজধানীর পল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ রাবার বুলেট বুলেট ও টিয়ার শেল ছুড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করেছে। নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে পাল্টা ইটপাটকেল ছুড়েছে।  

এর আগে, সকাল থেকে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছিলেন। পুলিশও সেখানে সতর্ক অবস্থানে ছিল। প্রিজন ভ্যান ও  জলকামানও প্রস্তুত ছিল।

এদিকে ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের জন্য প্রশাসনের পক্ষ থেকে বিকল্প হিসেবে ধূপখোলা মাঠের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বুধবার নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এ সময় ধূপখোলা মাঠ আর মাঠ নেই উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, “তারা এমন কিছু স্থানের কথা বলছে, যেখানে মাঠের চিহ্ন নেই। প্রশাসনের নতুন কর্মকর্তাদের হয়তো ঢাকার মাঠ সম্বন্ধে ধারণা নেই। একসময় পল্টন ময়দান ছিল, তা আজ হারিয়ে গেছে।”

Link copied!