• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি জঙ্গি ও সন্ত্রাস পালনের রাজনীতি করে : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৬:৫৩ পিএম
বিএনপি জঙ্গি ও সন্ত্রাস পালনের রাজনীতি করে : তথ্যমন্ত্রী

বিএনপি জঙ্গি ও সন্ত্রাস পালনের রাজনীতি করে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। একইসঙ্গে তিনি বিএনপি নেতাদের প্রশ্ন করেছেন, “আপনারা দল কেন করেন?”

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে রাজধানীর বিএফডিসির সম্মেলন কক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র লীগ।

প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, “মির্জা ফখরুল সাহেব, পদ্মা সেতু পার হয়ে বক্তব্য দেন দেশে কিছু হয়নি। ফ্লাইওভারের ওপর দিয়ে গিয়ে বলেন দেশের উন্নয়ন হয়নি। তারা দেশের উন্নয়ন আসলে দেখতে পান না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ৫৬০টি মসজিদ নির্মাণ করেন, ঘরে ঘরে বিদ্যুৎ দেন, শিশুদের বিনামূল্যে বই দিয়ে স্কুলে পাঠান। তখন বিএনপি ৫০০ জায়গায় একযোগে বোমা ফাটায়, বিদ্যুৎকেন্দ্র জ্বালিয়ে দেয়, স্কুলে আগুন দিয়ে বই পুড়িয়ে দেয়। আমরা (আওয়ামী লীগ) যখন জঙ্গি ধরি। তখন তারা (বিএনপি) বলে দেশে জঙ্গি নেই।”

তথ্যমন্ত্রী বলেন, “আজ থেকে সাড়ে ১৪ বছর আগে যে ছেলে বিদেশে গেছে। সে এখন তার দেশ ও গ্রামকে চিন্তে পারে না। বদলে গেছে দেশ। আগে একজন রিকশাচালক একদিন কাজ না করলে পেট চালাতে পারতেন না। কিন্তু এখন তারা এক দিন চালিয়ে আরেকদিন বিশ্রাম নিতে পারেন। এই দেশ আরও উন্নত হতো। যদি বিএনপির অপরাজনীতি না করত।”

বিএনপি নেতাদের প্রশ্ন করতে গিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, “তারেক রহমান যতদিন নির্বাচন করতে পারবে না, ততদিন নাকি বিএনপির কেউ নির্বাচন করতে পারবে না। ফখরুল সাহেব পার্লামেন্টে নির্বাচিত হয়েছেন তাকে শপথ নিতে দেয়নি। কয়েকদিন পর বলে এখানে (পার্লামেন্ট) থাকা যাবে না। বিএনপি নেতাদের কাছে আমার প্রশ্ন, আপনারা দল কেন করেন? আপনারা কি তারেক রহমানের লাঠিয়াল বাহিনী?”  

এসময় বঙ্গবন্ধুর কথা স্মরণ করেন হাছান মাহমুদ। তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপোসহীন নেতা। ৫ হাজার বছরের ইতিহাসে বাঙালিকে প্রথম জাতি রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন। এই দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে সমৃদ্ধ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু পঁচাত্তরের ১৫ আগস্ট তাকে হত্যা করায় সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। সেই স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা শেখ হাসিনা অদম্য স্পৃহায় কাজ করে যাচ্ছেন। যেন দেশ, দেশের মানুষ এবং বঙ্গবন্ধুর আত্মা শান্তি পায়।”

হাছান মাহমুদ আরও বলেন, “সমস্ত সূচকে আমরা পাকিস্তানকে অনেক আগেই অতিক্রম করেছি। পাকিস্তান এখন আমাদের দেশের দিকে তাকিয়ে থাকে। তারা শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে। আগে বাজেটের জন্য অন্য দেশের ঋণের ওপর নির্ভর করতে হতো। কিন্তু এখন বাংলাদেশ বিভিন্ন দেশকে ঋণ দেয়।”

Link copied!