• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বিএনপি সাম্প্রদায়িক গোষ্ঠীর পৃষ্ঠপোষক : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০১:১৫ পিএম
বিএনপি সাম্প্রদায়িক গোষ্ঠীর পৃষ্ঠপোষক : কাদের

বিএনপি সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তির শেষ ঠিকানা বিএনপি। তাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি। এই অপশক্তিকে রুখতে হবে। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।”

আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে—বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি। ’৭৫ সালে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ যে দল গঠন করেছিল, সেটা একদল নয়, সেটা ছিল জাতীয় দল। সব দলের সমন্বয়ে সেটা ছিল জাতীয় দল।”

সেতুমন্ত্রী আরও বলেন, “আমি আবারও বিএনপিকে স্মরণ করিয়ে দিতে চাই, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমান বাকশালের চেয়ারম্যান শেখ মুজিবুর রহমানের কাছে আনুষ্ঠানিকভাবে দরখাস্ত দিয়ে ওই দলে যোগ দিয়েছিল। জিয়াউর রহমান দরখাস্ত দিয়ে যে দলে যোগ দিয়েছিল, সেই দলকে কটাক্ষ করার কোনো অধিকার বিএনপির নেই।”

ওবায়দুল কাদের বলেন, “যারা একুশের চেতনা বিশ্বাস করে না, তারা একাত্তরের চেতনাও বিশ্বাস করে না। একুশের চেতনা আর একাত্তরের চেতনা একই চেতনা।”

এর আগে সকালে আজিমপুর কবরস্থানে ভাষাশহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ। পরে ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রভাতফেরি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন দলীয় নেতারা।

Link copied!