• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা দুদু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৫:৫২ পিএম
রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা দুদু

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের প্রসিকিউশন দপ্তরের রমনা মডেল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজাম উদ্দিন ফকির বিষয়টি নিশ্চিত করেন।

বিকেলে তিন দিনের রিমান্ড শেষে দুদুকে আদালতে হাজির করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক রফিকুল ইসলাম দুদুকে কারাগারে আটক রাখার আবেদন করেন।  অন্যদিকে দুদুর পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবীরা। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, ৬ নভেম্বর তিন দিনের রিমান্ডে দেয়া হয় শামসুজ্জামান দুদুকে। ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় বোনের বাসা থেকে তাকে আটক করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা দুপুর একটার দিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুর চালায়।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে রমনা থানার পুলিশ পরিদর্শক মফিজুর রহমান মামলা দায়ের করেন। এ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ২৯ অক্টোবর কারাগারে পাঠানো হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয় এই মামলায়।

Link copied!