• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

সরকারের উন্নয়নে বিএনপির মন খারাপ: কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৭:০৫ পিএম
সরকারের উন্নয়নে বিএনপির মন খারাপ: কাদের

শেখ হাসিনার সরকারের উন্নয়নে জনগন খুশি হলেও শুধু মন খারাপ বিএনপির বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “বিএনপির আন্দোলনের নদীতে জোয়ার নেই, গণজোয়ার আসেনা।”

শুক্রবার (১৭ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে মকবুল হোসেন কলেজ প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “১৪ বছর আগে ঢাকা কিংবা পুরো বাংলাদেশ কতটা পরিবর্তন তা দৃশ্যমান। আজকে যেদিকে দেখা যায়, সেদিকে শুধু উন্নয়ন আর উন্নয়ন। বিশ্ব সংকটেও বাংলাদেশের জনগণ শেখ হাসিনার উপর নির্ভর করে।”  

সরকারের উন্নয়নে মন খারাপ শুধু বিএনপির উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বাংলাদেশের সরকারের সফলতা বঙ্গবন্ধু স্যাটেলাইট, মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর, পায়রা সমুদ্র বন্দর, রুপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র, রামপালের কয়লা চালিত বিদ্যুৎ কেন্দ্র। একদিনে ১০০ সেতুর উদ্বোধন করেছেন শেখ হাসিনার সরকার। বর্তমান সরকার বেশি দামে জ্বালানি কিনে  ভর্তুকি দিয়ে দেশ চালাচ্ছেন।”  

শেখ হাসিনার পরিবার সাধারণ জীবনযাপন করেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “নিজের ভাগ্য নয় সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে শেখ হাসিনার সরকার।”

ওবায়দুল কাদের আরও বলেন, “বিএনপি স্লো-মোশনে পদযাত্রা করছে, শর্ট মাস থেকে লংমার্চে যাচ্ছে, সবই ভুয়া। গণতন্ত্র সম্মেলনে কাকে দিলো বা না দিলো সেটাতে শেখ হাসিনা সরকারের কোনো মাথাব্যথা নেই। এদেশের গণতন্ত্র ঠিক আছে কিনা সেটা হচ্ছে বর্তমান সরকারের ভাবনা। আন্তর্জাতিক নিষেধাজ্ঞার জন্য হাজারো তদবির করে ব্যর্থ হচ্ছে বিএনপি। বিদেশিদের সঙ্গে লবিং করেও ব্যার্থ। একের পর এক বিদেশি কূটনীতিকরা বাংলাদেশে এসেছেন এবং সরকারের সঙ্গে মতবিনিময় করেছেন, কিন্তু তারা বিএনপির সাথে কোনো বৈঠক করেনি।”  

Link copied!