• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইজতেমার মাঠ বা পূর্বাচলে বিএনপিকে সমাবেশের প্রস্তাব ডিএমপির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০৪:২১ পিএম
ইজতেমার মাঠ বা পূর্বাচলে বিএনপিকে সমাবেশের প্রস্তাব ডিএমপির

বিএনপি চাইলে ১০ ডিসেম্বরের সমাবেশ টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠে বা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে করতে পারে। এ ক্ষেত্রে কোনো আপত্তি থাকবে না বলে জানিয়েছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে ডিএমপি কার্যালয়ে তিনি এ কথা জানান।

ফারুক হোসেন বলেন, “রাস্তা বাদ দিয়ে বিএনপি যদি উন্মুক্ত মাঠ খোঁজে, তাহলে টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে সমাবেশ করতে পারে।”

ডিএমপির পক্ষ থেকে ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে জানিয়ে ফারুক হোসেন বলেন, “অনুমতি দেওয়ার পরেও ডিএমপি কমিশনারের সঙ্গে তারা দেখা করে বিকল্প ভেন্যুর প্রস্তাব নিয়ে এসেছিলেন। বিএনপির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর জন্য মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়। প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে ডিএমপি কমিশনারের কাছে আসেনি।”

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না চাওয়ার পেছনে বিএনপির কোনো কারণ আছে কি না, এমন প্রশ্নের জবাবে ফারুক হোসেন বলেন, “তারা সিকিউরিটির একটা থ্রেট ফিল করছে বলে জানা গেছে। তবে ডিএমপির পক্ষ থেকে যত ধরনের পুলিশি সহায়তা দেওয়ার প্রয়োজন সব ধরনের সহায়তার আশ্বাস আমরা দিয়েছি।”

তিনি আরও বলেন, “ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত বিকল্প ভেন্যুর কোনো চিন্তা করা হয়নি। যেহেতু সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে, তাই এখন পর্যন্ত ডিএমপি সেই অবস্থানেই রয়েছে। রাস্তার ওপরে ডিএমপি কোনো অনুমতি দেবে না।”

Link copied!