• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বিএনপিই রোহিঙ্গাদের প্রথম আসার সুযোগ করে দেয় : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৬:৪৪ পিএম
বিএনপিই রোহিঙ্গাদের প্রথম আসার সুযোগ করে দেয় : কাদের
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

বিএনপিই প্রথম রোহিঙ্গাদের বাংলাদেশে পালিয়ে আসার সুযোগ করে দেয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “মিয়ানমার সীমান্তে শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। সীমান্ত উদারভাবে খুলে দেওয়ার সুযোগ নাই। দেশটি থেকে যারা এসেছেন, তাদের ফিরিয়ে নিতেই হবে। বিকল্প কোনো পথ নেই।”

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের ঢুকতে দিয়েছি। কিন্তু এবার আমরা কোনোভাবেই আর উদারতা দেখাতে পারব না।”

বিএনপি ভেবেছিল বিদেশিরা তাদের জন্য এগিয়ে আসবে, কিন্তু তা না হওয়ায় দলটির নেতাকর্মীরা সুস্থ নেই বলে দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, “মূল কারণ, রাজনীতিতে তাদের সব আশা গুঁড়েবালি। কর্মীদের চাঙ্গা রাখতে কিছু বলতে হয়। এ জন্য তারা উল্টাপাল্টা বকছে। বিএনপির নিজের দলেই গণতন্ত্র নেই।”

ওবায়দুল কাদের বলেন, “আওয়ামী লীগ সরকার সব ক্ষেত্রে অত্যন্ত সক্রিয় বলে বিভিন্ন দেশ থেকে অভিনন্দন এবং একসঙ্গে কাজের আগ্রহ দেখিয়েছে। এসব দেখে বিএনপির অন্তর্দহন শুরু হয়েছে। সীমান্তের শঙ্কা নিয়ে জাতিসংঘে চিঠি দেবে সরকার। ভারতও এ বিষয়ে চিন্তিত। কারণ, তাদের দেশেও মিয়ানমারের নাগরিকরা প্রবেশ করছে।”

Link copied!