• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

গুলিস্তানে বিস্ফোরণ : উদ্ধারে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ০৬:৫৭ পিএম
গুলিস্তানে বিস্ফোরণ : উদ্ধারে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

রাজধানীর গুলিস্তানে একটি ভবনে বিস্ফোরণ ঘটেছে। এতে ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে পুরান ঢাকার ছিদ্দিক বাজারে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, “আহতদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে। সেখানে আমাদের ১১টি ইউনিট কাজ করছে।”

এদিকে, ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, গুলিস্তানে বিস্ফোরণে আহতদের মধ্যে ৮ জন ঢামেক হাসপাতালে নেওয়ার পর মারা গেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। সেখানে অনেক যাত্রীর উপস্থিতি ছিল। তারা আতঙ্কিত হয়ে নিরাপদ গন্তব্যে ছুটতে থাকেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস বলছে, ভবনটি বাণিজ্যিক হওয়ায় ভেতরে অনেকের থাকার আশঙ্কা রয়েছে। ইতোমধ্যে অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ভবনটির ভেতরে আরও আহত কেউ আটকা পড়েছে কি না, তা খুঁজে দেখা হচ্ছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার জানান, ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ভবন থেকে অনেককে আহত অবস্থায় উদ্ধার করেছে। উদ্ধার অভিযান এখনো চলছে।

শাজাহান শিকদার আরও জানান, বিস্ফোরণে গুলিস্তান বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে ৫তলা ভবন (নিচতলায় সেনিটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস) এবং তার পাশের ৭তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবনই ধসে পড়েনি। বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

Link copied!