• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

গার্ডার পড়ে ৫ জন নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৮:৪২ পিএম
গার্ডার পড়ে ৫ জন নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

রাজধানীর উত্তরায় ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেটকারের ৫ যাত্রী নিহত ও দুইজন আহতের ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

এর আগে, রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ভেঙে প্রাইভেটকারের (ঢাকা মেট্রো থ ২২-৬০০৮) ওপর পড়ে শিশুসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

আরও পড়ুন… গার্ডার সরানোর বিষয়ে যা বলল ফায়ার সার্ভিস

সোমবার (১৫ আগস্ট) সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ রোডে উত্তরার জসীম উদ্দীন এলাকার আড়ংয়ের সামনে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাইফুজ্জামান।

সাইফুজ্জামান বলেন, “ওই প্রাইভেটকার থেকে দুই নারী, দুই শিশু ও একজন পুরুষ লোকের মৃতদেহ উদ্ধার করেছি। যে গার্ডারটি পড়ে যায় সেটির ওজন ছিল ১৫০ টন।”

ক্রেনের সক্ষমতা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “এ সম্পর্কে আমরা তেমন বলতে পারব না। এটি যারা অপারেট করেন তারা সঠিক বলতে পারবেন। তবে, এতো ওজনের গার্ডার সরানোর ক্ষমতা একমাত্র তাদেরই আছে, অন্য কারও নেই।”

আরও পড়ুন… যান্ত্রিক ত্রুটির কারণে উত্তরায় দুর্ঘটনা: বিআরটি’র এমডি

নিহতরা হলেন, রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আহতরা হলেন হৃদয় ও রিয়া। নিহত আরেকজনের পরিচয় জানা যায়নি।

জানা যায়, খয়েরি রঙের প্রাইভেটকারের ওপর বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়ে। ভারি গার্ডার মাঝ বরাবর পড়ায় প্রাইভেটকারটি একদম চ্যাপ্টা হয়ে যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়িটি উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনী ও সাধারণ মানুষ এগিয়ে আসে।

এদিকে দুর্ঘটনার পর উত্তরা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন… উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের ৫ যাত্রী নিহত

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বলেন, ‌“ক্রেন দিয়ে একটি গার্ডার ওপরে তোলার সময় নিচে পড়ে যায়। গার্ডারটি একটি প্রাইভেটকারের ওপরে পড়ে। প্রাইভেটকারের ভেতরে আরও কোনো যাত্রী রয়েছে কিনা, গার্ডারটি সরানোর পর জানানো সম্ভব হবে।”

উদ্ধার অভিযান চলমান রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় আশপাশের এলাকায় দীর্ঘ যানজট তৈরি হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। 

Link copied!