• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১২ শাওয়াল ১৪৪৫

বিচ্ছেদের পর স্ত্রীকে দেওয়া কিডনি ফেরত চাইলেন যুবক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৫:১৯ পিএম
বিচ্ছেদের পর স্ত্রীকে দেওয়া কিডনি ফেরত চাইলেন যুবক

বিবাহবিচ্ছেদের মামলায় নানা রকম জটিলতা আসে। স্বামী-স্ত্রী, দুই পক্ষের নানা দাবি-দাওয়া থাকে একে অপরের কাছে। সম্প্রতি এক বিবাহবিচ্ছেদের মামলা ঘিরে নেটমাধ্যমে শুরু হয়েছে হইচই। সেই মামলায় প্রাক্তন স্ত্রীর কাছ থেকে নিজের কিডনি ফেরত চাইলেন রিচার্ড বাতিস্তা নামের এক যুবক।

এ প্রতিবেদনে ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, রিচার্ড বাতিস্তা সাবেক স্ত্রী ড্যানেলের কাছে তার কিডনি ফেরত চেয়েছেন। ড্যানেল তা না দিতে পারলে ১২ কোটি টাকার ক্ষতিপূরণের দাবি করেছেন রিচার্ড।

১৯৯০ সালে বিয়ে হয় রিচার্ড আর ড্যানেলের। তাদের তিন সন্তানও রয়েছে। নিজেদের সম্পর্কের কথা বলতে গিয়ে রিচার্ড বলেন, “আমার স্ত্রীর অসুখের কারণেই আমাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। ওর দুটি কিডনিই বিকল হয়ে গিয়েছিল। কিডনি প্রতিস্থাপন না হলে সে বাঁচত না। ২০০১ সালে আমি ওকে কিডনি দিই, অস্ত্রোপচারের পর ওর শারীরিক অবস্থা স্থিতিশীল হয়। আমি ভেবেছিলাম আমার এই উদ্যোগের পর আমাদের সম্পর্কের তিক্ততাও দূর হবে। তবে তেমনটা কিছুই হয়নি। ২০০৫ সালে আমার স্ত্রী আমার কাছে বিবাহবিচ্ছেদের দাবি করে।”

রিচার্ড আদালতে বলেন ড্যানেলের বিবাহ-বহির্ভূত সম্পর্ক রয়েছে। তিনি ড্যানেলের কাছে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দাবি করেন আর তা না দিতে পারলে কিডনি ফেরত দেওয়ার কথা বলেন। রিচার্ডের আইনজীবী বলেন, রিচার্ড কেবল তার কিডনির দাম চাইছেন। যদিও আদালত বলেছে, রিচার্ডের কিডনি চাওয়ার দাবি অযৌক্তিক। ওই কিনডি এখন ড্যানেলের। কিডনি নিয়ে নিলে ওর প্রাণ চলে যেতে পারে। তাই মামলাটি খারিজ করেছে আদালত।

Link copied!