• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

উৎসবে ভ্যানিটি ব্যাগে যা যা রাখতে পারেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০১:২৪ পিএম
উৎসবে ভ্যানিটি ব্যাগে যা যা রাখতে পারেন
ছবি: সংগৃহীত

আজ থেকে শুরু হবে মণ্ডপে মণ্ডপে ঘোরাঘুরি। সন্ধ্যায় বের হওয়ার সময় হাতের ভ্যানিটি ব্যাগটির মধ্যে কিছু প্রয়োজনীয় জিনিসপত্র রাখা জরুরি। চলুন জেনে নেওয়া যাক কী কী রাখবেন ব্যাগে।

পানির বোতল
ঘোরাঘুরি করতে করতে পানির পিপাসা পেতে পারে। তাই শরীরে পানির ঘাটতি পূরণ করতে অবশ্যই পানির বোতল রাখতে পারেন। এ ক্ষেত্রে সবচেয়ে ভালো হয় যদি  ‘ডিটক্স ওয়াটার’ বানিয়ে ব্যাগে রেখে দিতে পারেন। মাঝেমাঝে তা খেলে সারাক্ষণ বেশ চাঙ্গা থাকবেন।

স্যানিটাইজার ও ওষুধ
পুজা মানেই রাস্তায় বেরিয়ে জমিয়ে খাওয়াদাওয়া। রাস্তাঘাটের খাবার খেলে একটু পরিচ্ছন্নতা না মানলেই নয়। সেক্ষেত্রে ব্যাগে স্যানিটাইজার রাখতে ভুলবেন না। জীবানুমুক্ত টিস্যুও রাখতে পারেন, তা দিয়ে অপরিষ্কার হাত মুছে নেওয়া যাবে। পুজার কদিন আনন্দ করতে চাইলে, পেটের সমস্যা এড়াতে চাইলে স্যানিটাইজারের বোতল সঙ্গে রাখতে ভুলবেন না। ব্যাগে রেখে দিন প্রয়োজনীয় কয়েকটি ওষুধ। বমিভাব, মাথা ধরার মতো সমস্যা তৈরি করতে পারে। এ ক্ষেত্রে জোয়ানও রাখতে পারেন সঙ্গে।

ব্যান্ড এড, সেফটিপিন
নতুন জুতা পরে ঘণ্টাখানেক হাঁটাহাঁটি করার পর পায়ে ফোস্কা পড়ে অনেকের। এ সমস্যা এড়াতে ব্যাগে কয়েকটি ব্যান্ড এড রেখে দিন। রাস্তায় বেরিয়ে বিপাকে পড়তে না চাইলে সঙ্গে রাখতে পারেন কয়েকটি সেফটিপিন।

ছাতা
হুটহাট বৃষ্টি হচ্ছে ইদানিং। তাই সাজগোজ যেন নষ্ট না হয় সেজন্য একটি ছাতা ব্যাগের এক পাশে রেখে দিন।

পাওয়ার ব্যাঙ্ক
অসংখ্য ছবি তুলতে গিয়ে ফোনের ব্যাটারি তলানিতে নেমে গেলে বা মোবাইল বন্ধ হয়ে গেলেই পড়তে হবে বিপাকে। এই রকম ঘটনা এড়াতে সঙ্গে একটা পাওয়ার ব্যাঙ্ক রেখে দিন।

Link copied!