• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ঈদের দিনে বানাতে পারেন স্মুদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৬:০৬ পিএম
ঈদের দিনে বানাতে পারেন স্মুদি
ছবিঃ সংগৃহীত

সুস্বাদু পানীয় হিসেবে স্মুদি বেশ জনপ্রিয় এখন। বিভিন্ন রকম ফলের তৈরি এই পানীয় শরিরের জন্য অত্যন্ত উপকারী। যেহেতু এবার ঈদ বৈশাখের ঠিক আগে আগে তাই স্বাভাবিক ভাবেই ঈদের দিন থাকবে গরম। ঈদের দিনে শরীরকে ঠান্ডা রাখতে পান করে দেখতে পারেন এই পানীয়। ফল, টক দই এবং অন্যান্য উপাদান হাতের কাছে থাকলে স্মুদি বানানো সম্ভব নিমিষেই। চলুন দেখে নেই কয়েক রকম স্মুদি বানানোর পদ্ধতি-

১ কাপ টক দইয়ের সঙ্গে ২ চা–চামচ চিয়া সিড, বিভিন্ন ধরনের বাদাম আধা কাপ মিশিয়ে একসঙ্গে ব্লেন্ড করে নিন। এক টুকরা বরফ দিয়ে পরিবেশন করুন মজাদার এই স্মুদি। এই স্মুদিটি ত্বকের ওপরিভাগের মসৃণতা ধরে রাখার পাশাপাশি ত্বক পুনর্গঠনেও সাহায্য করবে।

একটি কলার সঙ্গে ১ টেবিল চামচ ওটস, আধা কাপ দুধ, কোরানো নারকেল দুই টেবিল চামচ মিশিয়ে তৈরি করতে পারেন স্মুদি। এই স্মুদি শরীরকে ঠান্ডা রাখবে।

সকালের নাস্তা কিংবা বিকেলের নাস্তায় পান করতে পারেন পিচ-ভ্যানিলা টক দইয়ের স্মুদি। ১ কাপ প্লেইন দুধ , ১টি তাজা পিচ (খোসা ছাড়ানো) ও আধা কাপ 
ভ্যানিলা স্বাদের টক দই একসঙ্গে ব্লেন্ড করে বানিয়ে উপভোগ করুন মজাদার পিচ-ভ্যানিলা স্মুদি।

এক কাপ  প্লেইন দুধ, ১/৩ কাপ পনির, ১/৪ কাপ হিমায়িত ব্ল্যাকবেরি , হিমায়িত ব্লুবেরি, লাল আঙ্গুর (হিমায়িত), ভ্যানিলা ও অর্ধেক কলা একসঙ্গে নিয়ে ব্লেন্ড করে বানিয়ে নিন ভিন্ন স্বাদের এই স্মুদি। চাইলে মিষ্টি জাতীয় কোনো দ্রব্য যোগ করতে পারেন। 

Link copied!