• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

প্রাকৃতিকভাবে হেয়ার ক্রিম তৈরির উপায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০১:৫৯ পিএম
প্রাকৃতিকভাবে হেয়ার ক্রিম তৈরির উপায়

বৃষ্টির দিনে চুল অনেকটা আঠালো হয়ে যায়, অনেক সময় চুল পড়াও বেড়ে যায়। তাই এসময় চুলের বাড়তি যত্ন নেওয়া প্রয়োজন। তাই চুল ভালো রাখার জন্য অনেকে হেয়ার ক্রিম ব্যবহার করেন। তবে বাইরে থেকে না কিনে ঘরেই তৈরি করতে পারেন হেয়ার ক্রিম। চলুন জেনে নেওয়া যাক-

অলিভ অয়েল ও ডিম
একটি পাত্রে ২ টেবিল চামচ অলিভ অয়েল ২টি ডিমের সাদা অংশ মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে হেয়ার ক্রিম। ডিমের গন্ধ দূর করার জন্য এসেন্সিয়াল হেয়ার অয়েল মেশাতে পারেন। শ্যাম্পু করার ৩০ মিনিট আগে আপনি এই হেয়ার ক্রিম চুলে লাগিয়ে নিন। সপ্তাহে ১-২দিন ব্যবহার করলেই চুল হবে কোমল ও সুন্দর।

নারিকেল দুধ
১ কাপ নারিকেল দুধ এবং ১ চামচ লেবুর রস দিয়ে মিশিয়ে মিশ্রণটি ফ্রিজে রেখে দিন। শ্যাম্পু করার আগে চুলে লাগিয়ে নিন। আধা ঘণ্টা অপেক্ষা করে চুল ধুয়ে নেবেন।

অ্যালোভেরা
সুন্দর চুল পেতে চাইলে ভরসা রাখতে পারেন অ্যালোভেরা দিয়ে তৈরি হেয়ার ক্রিমে। এটি চুলের জন্য বেশ উপকারী। ক্রিমটি তৈরির জন্য প্রয়োজন হবে অ্যালোভেরা জেল, ভিটামিন ই অয়েল এবং সামান্য গোলাপ জল। এই ৩ উপকরণ ভালো করে মিশিয়ে নিন। এরপর তা চুলে লাগিয়ে নিন। স্ক্যাল্পেও মাসাজ করুন। আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা অপেক্ষা করে চুলে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন।

Link copied!