• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ব্রাজিল রসগোল্লা, আর্জেন্টিনা সন্দেশ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ১১:০৭ পিএম
ব্রাজিল রসগোল্লা, আর্জেন্টিনা সন্দেশ!

ফুটবল বিশ্বকাপের আনন্দে ভাসছে পুরো বিশ্ব। উত্তেজনা আর হৈচৈয়ে সরগরম চারপাশ। সবাই যার যার জায়গা থেকে প্রস্তুতি নিয়েছে বিশ্বকাপকে উপভোগ করার। সেই আমেজ ছেয়ে গেছে মিষ্টির দোকানেও। বিশ্বকাপকে উপভোগ করতে তৈরি হয়েছে ব্রাজিল রসগোল্লা আর আর্জেন্টিনা সন্দেশ।

এই দেশে নয়, এমন মিষ্টি পাওয়া যাচ্ছে পার্শ্ববর্তী দেশ ভারতে। বিশ্বকাপের অনেক দল খেললেও সবার নজর ব্রাজিল আর আর্জেন্টিনার দিকেই। এই দুই দলকে চিরপ্রতিদ্বন্দ্বী বলা যায়। সেই সুবাদে চির প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে এদের ভক্তরাও। এক দল জিতলেই খুশিতে মিষ্টিও বিতরণ শুরু করে ভক্তরা। এটি মাথায় রেখেই ব্রাজিল রসগোল্লা ও আর্জেন্টিনা সন্দেশ তৈরি করেছে কলকাতার অভিজাত এক মিষ্টির দোকানের মালিকরা। তারা হলেন বলরাম মল্লিক ও রাধারমন মল্লিক।

অভিজাত এই মিষ্টি দোকানে পাওয়া যাচ্ছে ছানার বিশ্বকাপ, মেসি-রোনাল্ডোর আদলে তৈরি মিষ্টি। মিষ্টির এমন বৈচিত্র‌ দেখে দোকানে ভিড় করছে ক্রেতারাও।

দোকান মালিকেরা জানান, কোয়াটার ফাইনাল শুরু হলেই মিষ্টি বিক্রি বাড়বে। প্রিয় দল জিতলে প্রিয় দলের আদলে তৈরি মিষ্টি বেশি বিক্রি হবে। এই আইডিয়া থেকেই মিষ্টিতে বৈচিত্র্য আনা হয়েছে। এমনকি প্রিয় দলের পতাকার রঙের আদলেও মিষ্টি পাওয়া যাচ্ছে দোকানে। 

বিশ্বকাপের আদলে সন্দেশ বানিয়েছে আরও একটি মিষ্টি দোকান মিঠাই। সংস্থার কর্ণধার নীলাঞ্জন ঘোষ জানান, বিশ্বকাপ ফাইনালের আগে মিষ্টির আরও রকমফের থাকবে। 

মিষ্টির এই বৈচিত্র্যতা দেখা মিলছে ভারতের অন্যান্য দোকানেও। বলা যায়, বিশ্বকাপের আমেজে ছেয়ে গেছে সব মিষ্টির দোকান। দামও রয়েছেন সাধ্যের মধ্যেই। ছোট মিষ্টি পাওয়া যাচ্ছে ৪০ টাকায় আর বড় আকারের মিষ্টি কিনতে হচ্ছে ২৫০ টাকায়। বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর জার্সির আদলেও মিষ্টি বানানো হবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। যার দাম রাখা হচ্ছে মাত্র ১৫ টাকা। মিষ্টির এমন বৈচিত্র্যময় আয়োজন বিশ্বকাপের আনন্দকে আরও বাড়িয়ে দিয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

 

সূত্র: এই সময়

Link copied!