• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বহু কাজে ব্যবহার হবে নেইলপলিশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০৩:৩৫ পিএম
বহু কাজে ব্যবহার হবে নেইলপলিশ

মেয়েরা সাজতে পছন্দ করে। হাত-পায়ের সৌন্দর্যে ব্যবহার করে রঙ-বেরঙের নেইলপলিশ। যখন যে পোশাক পড়ছে এর সঙ্গে ম্যাচিং করে নেইলপলিশ নখে লাগিয়ে নিচ্ছে। নখকে আকর্ষণীয় করতে নেইলপলিশের জুড়ি নেই। তবে এই নেইলপলিশ ঘরের অন্য কাজেও কিন্তু ব্যবহার হয়। ছোট ছোট কিছু কাজের সমাধান দিবে এই নেইলপলিশ। কিন্তু কীভাবে, তা অনেকেই জানেন না। 

নেইলপলিশ দিয়ে ঘরের কিছু কাজের সমাধান জানাব এই আয়োজনে_

জুয়েলারি বানিয়ে নিন

কোথাও বেড়াতে যাচ্ছেন কিংবা অফিসে যাচ্ছেন পোশাকের সঙ্গে ম্যাচিং কোনও জুয়েলারি পাচ্ছেন না। রং ম্যাচিং করে পুরোনো জুয়েলারিকে নেইলপলিশ দিয়ে পেইন্ট করে নিন। সমাধান পেয়ে যাবেন। 

মশা কামড়ে চুলকানি থেকে রেহাই 

মশার কামড় থেকে চুলকানি হয়। চুলকানো স্থানে ক্ষত হয়ে যায়। ক্ষত স্থানে ট্রান্সপারেন্ট নেলপলিশ লাগাতে পারেন। চুলকানি থেকে তাৎক্ষণিকভাবে মুক্তি পাওয়া যাবে।

কাপড় ঝুলানোর হ্যাঙ্গার 

কাপড় ঝুলানোর হ্যাঙ্গার নষ্ট গেছে? ফেলে না দিয়ে তা ঠিক করে নিন নেইলপলিশ দিয়ে। হ্যাঙ্গারের উপর নেলপলিশ লাগিয়ে নিন। এতে  করে হ্যাঙ্গারটি দেখতেও সুন্দর লাগবে। পোশাকও নষ্ট হবে না।

স্ক্রু শক্তভাবে লাগাতে

টুল বক্সের স্ক্রু আলগা হয়ে যাচ্ছে। স্ক্রুটি শক্ত করে আটকানোর পর এতে নেইপলিশ লাগিয়ে দিন। এতে স্ক্রু সহজে ঢিলে হবে না।

জামার বোতামে লাগিয়ে নিন

জামা বা শার্টের বোতাম সেলাই করার পর এর উপরে নেইলপলিশ লাগিয়ে নিন। ট্রান্সপারেন্ট নেইলপলিশ লাগাতে পারেন। এতে বোতাম ভাঙবে না বা সুতা ছিড়ে বোতামও খুলে যাবে না। 

জুয়েলারি সুরক্ষিত রাখবে

জুয়েলারি দীর্ঘদিন ব্যবহারের পর কালো বা লালচে ভাব হয়। এক্ষেত্রে জুয়েলারির রঙ ঠিক রাখতে ওই স্থানে ট্রান্সপারেন্ট নেইলপলিশ লাগিয়ে নিতে পারেন। এতে জুয়েলারি সুরক্ষিত থাকবে। কালচে ভাব হবে না।

মগ বা গ্লাস পেইন্ট

মগ বা গ্লাসে পছন্দমতো পেইন্ট করে নিতে পারেন। পছন্দসই রঙের নেইলপলিশ দিয়ে মগ বা গ্লাসের গায়ে রাঙিয়ে নিন। আকর্ষণীয় হয়ে উঠবে।

মার্ক করতে

কোন পাত্র বা জিনিস পৃথক করতে চাচ্ছেন? মার্ক করে নিন। সেই জিনিসের নিচে নেইলপলিশের একটি ফোটা লাগিয়ে মার্ক করে দিতে পারেন।  আলাদা করতে সুবিধে হবে।

মোবাইল কাভার

নিজের পছন্দমতো মোবাইল কাভার বানিয়ে নিতে পারেন নেইলপলিশ দিয়ে। ট্রান্সপারেন্ট মোবাইল কাভার নিন। এরপর নেইলপলিশের রং পছন্দমতো নিয়ে নিন। তা দিয়ে মোবাইল কাভার পেইন্ট করে নিতে পারেন। চাইলে কাভারের উপর নিজের নামের একটি অক্ষর পেইন্ট করে নিতে পারেন।

চাবি পৃথক করুন

আপনার চাবিগুলো দেখতে একই রকম। সেগুলো আলাদা করতে নেইলপলিশ লাগিয়ে নিন। প্রতিটি চাবিতে ভিন্ন ভিন্ন রঙের নেইলপলিশ দিয়ে পেইন্ট করুন। সহজেই আলাদা করতে পারবেন।

Link copied!