• ঢাকা
  • শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

‘গোল্ডেন ঘিবার’ মিষ্টির কেজি ২৫ হাজার টাকা!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০২:৫৯ পিএম
‘গোল্ডেন ঘিবার’ মিষ্টির কেজি ২৫ হাজার টাকা!

মিষ্টির দাম বেশি হয় সবসময়ই। কিন্তু এক কেজি মিষ্টি কিনতে ২৫ হাজার টাকা গুণতে হবে, বিষয়টিতে হতবাক হবারই কথা। তবে মিষ্টি পাগলদের কৌতুহলের শেষ নেই। দাম যতই হোক এক কেজি মিষ্টি কিনে চেখে দেখতেও তাদের আপত্তি নেই।

দামী এই মিষ্টির সন্ধান মিলেছে ভারতে উত্তর প্রদেশ রাজ্যে। সেখানে মিষ্টির দোকানে তৈরি হচ্ছে দামী এই মিষ্টি। যার নাম দেওয়া হয়েছে ‘গোল্ডেন ঘিবার’। মিষ্টিগুলোর রং সোনালি। তাই সহজেই ক্রেতাদের চোখ আটকে যাবে সেখানে। মিষ্টির চর্চা ছড়িয়ে পড়েছে চারপাশে। এমনকি দূর-দূরান্ত থেকে মিষ্টি কিনতে ছুটে যাচ্ছেন ক্রেতারা। 

এনডিটিভির খবরে জানা যায়, উত্তর প্রদেশের আগ্রায় অবস্থিত ব্রজ রসায়ন মিষ্টান্ন ভান্ডারে পাওয়া যাচ্ছে গোল্ডেন ঘিবার। নামের জন্য নয়, ক্রেতাদের মূল আকর্ষণ করেছে মিষ্টির দাম। প্রতি কেজি গোল্ডেন ঘিবার বিক্রি হচ্ছে ২৫ হাজার রুপিতে। রাজস্থানের ঐতিহ্যবাহী এই মিষ্টির স্বাদও দুর্দান্ত। এর জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে পুরো ভারতেই। ২৪ ক্যারেট খাঁটি সোনার পাত দিয়ে তৈরি হয়েছে এই মিষ্টি। এই মিষ্টির মূল উপকরণ ঘি এবং ময়দা। ছানা, ঘি এবং সোনার পাত ছাড়াও পেস্তা, বাদাম, আখরোট এবং আরও বেশ কিছু ড্রাই ফ্রুটস দিয়ে এটি বানানো হয়েছে। 

ভারতের রাখি বন্ধন উৎসবকে ঘিরে মিষ্টির বিক্রিও বেড়েছে বলে জানান ব্রজ রসায়ন মিষ্টান্ন ভান্ডারের মালিক তুষারগুপ্তর। তিনি বলেন, “বিশেষ এই মিষ্টির গল্প সবার মুখে। সামাজিক যোগাযোগমাধ্যমের বদৌলতে এটির পরিচিতি এখন বিশ্বজুড়েও। অনেকে মিষ্টিটি দেখতেও আসেন। আবার কিনেও নিয়ে যাচ্ছেন। উৎসবের মৌসুমে এই মিষ্টির বিক্রি বাড়ে। ইতোমধ্যে ১২ কেজি গোল্ডেন ঘিবার বিক্রিও হয়েছে। এই মিষ্টির জনপ্রিয়তা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে সেই প্রত্যাশা থাকছে। পর্যটকরাও এটি উপভোগ করবেন।“