• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পুতিনকে ‘ভিতু’ বললেন জেলেনস্কি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৫, ২০২৩, ১১:২৪ এএম
পুতিনকে ‘ভিতু’ বললেন জেলেনস্কি

রাশিয়ার পক্ষে যুদ্ধরত দেশটির ভাড়াটে বাহিনী ওয়াগনারের বিদ্রোহ ঘোষণা ও পরবর্তী সময়ে বাহিনীটির প্রধানের নাটকীয়ভাবে যুদ্ধ থেকে সরে দাঁড়ানোর ঘটনায় একটি বিবৃতি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। বিবৃতিতে তিনি পুতিনকে ভিতু এবং নিজেই গা ঢাকা দিয়েছেন। তাকে এখন দেখা যাচ্ছে না বলে মন্তব্য করেন।

রোববার (২৫ জুন) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বিবৃতিতে জেলেনস্কি বলেছেন, আজ কোনোভাবে চুপ থাকা উচিত নয়, রাশিয়ার নেতা প্রয়োজন। আজ বিশ্ব দেখল রাশিয়া বস পুতিনের হাতে দেশের কোনো কিছুতেই নিয়ন্ত্রণ নেই। এমনকি অভ্যন্তরীণ বিশৃঙ্খলা এড়ানোর মতোও ক্ষমতা নেই। রাশিয়ার মধ্যেই যা ঘটল, এখানে শুধু অস্ত্রের ঝনঝনানি লক্ষ করা গেছে। রাশিয়ার সব দস্যু, ভাড়াটে বাহিনী অভিজাত শ্রেণি প্রত্যক্ষ করল দেশটির শহরগুলো দখল করা কতটা সহজ।

এ সময় তিনি পুতিনকে উদ্দেশ করে বলেন, “আমি নিশ্চিতভাবে বলতে পারি এই লোকটি এখন ভীত এবং নিজেই গা ঢাকা দিয়েছেন। তাকে এখন দেখা যাচ্ছে না। আমি নিশ্চিত, তিনি এখন আর মস্কোতে নেই। পুতিন ভালো করেই জানেন তিনি কিসে ভয় পান এবং এই পরিবেশ তারই তৈরি করা। সব মন্দ, ক্ষতি আর ঘৃণার সঞ্চার তার হাত দিয়েই হয়।”

বিবৃতিতে জেলেনস্কি আবারও পশ্চিমা মিত্রদের কাছে ইউক্রেনের জন্য সাহায্য প্রার্থনা করে তাদের অস্ত্র ও যুদ্ধবিমান দিয়ে শত্রুর হাত থেকে ইউরোপকে রক্ষার আহ্বান জানান। 
 

Link copied!