• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আম্বানিপুত্রের বিয়ের তারিখ কেন ১২ জুলাই বেছে নেওয়া হলো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ০৩:১৯ পিএম
আম্বানিপুত্রের বিয়ের তারিখ কেন ১২ জুলাই বেছে নেওয়া হলো
অনন্ত-রাধিকা। ছবি : সংগৃহীত

ভারতের সব থেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। মুকেশ ও নীতা আম্বানির ছোট ছেলে হলো অনন্ত আম্বানি। চলতি বছরের জুলাই মাসের ১২ তারিখ অনন্তের সঙ্গে চার হাত এক হতে চলেছে রাধিকা মার্চেন্টের। তবে বিয়ের উৎসব কিন্তু শুরু হয়ে গেছে এখন থেকেই। ১ মার্চ থেকে শুরু হয়ে গিয়েছে অনন্ত ও রাধিকার প্রি-ওয়েডিং অনুষ্ঠান। কেন ১২ জুলাইতে অনন্ত ও রাধিকার চার হাত এক হবে? কেনবা এই দিনটি খুব শুভ, কী বলছেন জ্যোতিষীরা।

জ্যোতিষীদের মতে, ১২ জুলাই দিনটি অত্যন্ত শুভ। ১২ জুলাই পড়েছে বৃহস্পতিবার। বৃহস্পতিবার সাংস্কৃতিক ও জ্যোতিষ মাহাত্ম্য রয়েছে। এই দিনের বিবাহ লগ্নকে খুব শুভ বলে মনে করা হয়। এই বিশেষ দিনের অধিপতি হলেন দেবগুরু বৃহস্পতি। জ্যোতিষশাস্ত্রে গুরু গ্রহ হলো জ্ঞান ও সৌভাগ্যের প্রতীক। মনে করা হয়, বৃহস্পতি বিবাহবন্ধনে আবদ্ধ হলে সুখী হওয়া যায় ও বৈবাহিক জীবনে থাকে শান্তিও।

রাধিকা মার্চেন্ট। ছবি : সংগৃহীত

জ্যোতিষ মতে, এই বিশেষ দিনে রয়েছে একাধিক শুভ যোগ। রয়েছে সপ্তমী তিথি ও রবি যোগের সংযোগ। ১২ জুলাই দুপুর ১২টা ৩২ মিনিটে শুরু হবে সপ্তমী তিথি। এই বিশেষ দিনে থাকবে রবি যোগও। এই দিনে যেকোনো কাজে মিলবে শুভ ফল। বিবাহ অনুষ্ঠানের জন্য শুভ সময় হলো ১২ জুলাই বিকেল ৫টা ১৫ মিনিট থেকে ১৩ জুলাই সকাল ৫টা ৩২ মিনিট পর্যন্ত। এই শুভ সময়টিকে মুহূর্তা বলা হয়।
জ্যোতিষ গণণা অনুসারে, ১২ জুলাই সপ্তমী তিথি ও হস্ত নক্ষত্রের বিশেষ প্রভাব থাকবে। এই সময়ে বিবাহ করা খুব শুভ বলে মনে করা হয়। বলা হয়, সপ্তমী তিথিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া ও যেকোনও শুভ কাজ করা খুব ভালো বলে মনে করা হয়। কথিত আছে এই সময়ে বিয়ে করলে দাম্পত্য জীবনে সুখ লেগে থাকে।
আম্বানি পরিবারে ঐতিহ্যগত রীতিনীতি মেনে বিয়ের অনুষ্ঠানের জন্য একটি শুভ তারিখ বেছে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। অপর দিকে হস্ত নক্ষত্রের অধিপতি হলেন চন্দ্র। এই নক্ষত্র সৃজনশীলতা ও শিল্প কৌশলের কারক। বলা হয়, এই শুভ নক্ষত্রে বিয়ে করলে দাম্পত্য জীবনে আনন্দ লেগে থাকে। তাই বিশেষ দিনে চার হাত এক হতে চলছে অনন্ত ও রাধিকার।

Link copied!