• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

সন্ধ্যায় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি বাংলাদেশ- জিম্বাবেুয়ে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৩, ২০২৪, ০১:২১ পিএম
সন্ধ্যায় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি বাংলাদেশ- জিম্বাবেুয়ে
টি- টোয়েন্টি সিরিজের ট্রফিসহ দুই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সিকান্দার রাজা। ছবি : সংগৃহীত

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জমজমাট আসর। এই আসরে অংশ নেওয়ার আগে নিজেদের ঝালাই করে নিতে জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যা ৬টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এটা দুই দলের একুশতম ম্যাচ। একই মাঠে আরও দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। এরপর ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ১০ ও ১২ মে।

এই সিরিজটি আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিএপ) হলেও বাংলাদেশ মূলত জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচটিকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছে। যাদের বিরুদ্ধে খেলছে সেই জিম্বাবুয়ে বিশ্বকাপে নেই। শক্তির বিচারেও বাংলাদেশ থেকে তারা দুর্বল। এদের বিরুদ্ধে খেলে বিশ্বকাপের প্রস্তুতি কতোটা হবে লাল-সবুজ দলের, সেটাই প্রশ্ন।

তবে টাইগার দলপতির গলায় অন্য সূর। তিনি কোনোভাবেই জিম্বাবুয়েকে দুর্বল ভাবছেন না। তিনি বললেন, অনেক শক্ত প্রতিপক্ষ জিম্বাবুয়ে। তাদের বিরুদ্ধে পাঁচ সিরিজ জেতা সহজ হবে না।

এদিকে বাংলাদেশ দলের প্রতিটি ক্রিকেটার দৃঢ় প্রত্যয়ী প্রথম ম্যাচ জয়ের ব্যাপারে। দেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান চট্টগ্রামের তিন ম্যাচ খেলবেন না। তবে মিরপুরে শেষ দুই ম্যাচে তিনি অংশ নিবেন। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলা মুস্তাফিজও দেশে ফিরেছেন। শুক্রবার প্রথম ম্যাচেই তিনি মাঠে নামবেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে এরআগে টি- টোয়েন্টি ম্যাচ হয়েছে ২০টি। এরমধ্যে বাংলাদেশ ১৩টিতে এবং জিম্বাবুয়ে ৭টিতে জয়লাভ করেছে।

Link copied!