• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বিমানের চাকায় চড়ে ইউরোপ যাত্রা, মরদেহ উদ্ধার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২, ০৮:০৮ পিএম
বিমানের চাকায় চড়ে ইউরোপ যাত্রা, মরদেহ উদ্ধার

ব্রিটিশ টিইউআই এয়ারওয়েজের একটি বিমানের চাকা থেকে উদ্ধার করা হয়েছে অজ্ঞাত কৃষ্ণাঙ্গ এক ব্যক্তির মরদেহ। আফ্রিকার দেশ গাম্বিয়ার সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটি গাম্বিয়া থেকে ইউরোপের দেশ যুক্তরাজ্যে গিয়েছিল।

কর্তৃপক্ষের ধারণা, নিহত ওই ব্যক্তি চাকায় চড়ে ইউরোপে যেতে চেয়েছিলেন। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসি নিউজ মঙ্গলবার (২১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানায়। গত সপ্তাহে যুক্তরাজ্যের সাসেক্স মেট্রোপলিটন পুলিশ গাম্বিয়াকে এ বিষয়ে অবহিত করে।

ঘটনাটি ঘটে ডিসেম্বরের ৫ তারিখে এবং ওই ব্যক্তির মরদেহ পাওয়া যায় লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে। এক বিবৃতিতে গাম্বিয়ার সরকারি মুখপাত্র ইব্রিমা জি.সানকারেহ বলেছেন, “ব্রিটিশ টিইউআই এয়ারওয়েজের একটি বিমানের চাকায় অজ্ঞাত কৃষ্ণাঙ্গ এক যুবকের মরদেহ পাওয়া গেছে। বিমানটি গাম্বিয়ার রাজধানী বানজুল থেকে যুক্তরাজ্যের লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে গিয়েছিল।”

সানকারেহ আরও বলেন, “পুলিশের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, নিহত পুরুষ ব্যক্তির দেহ বিমানের চাকার ভেতরের অংশে পাওয়া যায়। তার কাছে কোনো ধরনের কাগজপত্র পাওয়া যায়নি যেটির মাধ্যমে তার পরিচয়, বয়স, জাতীয়তা এবং ভ্রমণবৃত্তান্ত জানা যাবে। ফলে তিনি কে? তার পরিচয় কী এ তথ্য জানা সম্ভব হয়নি।”

বিবৃতিতে আরও বলা হয়েছে, এখন যুক্তরাজ্যের পুলিশের সঙ্গে কাজ করছেন গাম্বিয়ার কর্মকর্তারা। উদ্ধারকৃত ব্যক্তির মরদেহ একটি মর্গে রাখা হয়েছে এবং ডিএনএ পরীক্ষার মাধ্যমে তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।  

বিমানের চাকায় চড়ে আফ্রিকা থেকে ইউরোপে যেতে চাওয়ার ঘটনা এর আগেও ঘটেছে এবং করুণ পরিণতি বরণ করতে হয়েছে সবাইকে।  ২০১৫ সালে এমন একটি ঘটনার সাক্ষী হন নেদারল্যান্ডসের আমস্টরডাম বিমানবন্দরের কর্মীরা। চলতি বছরের নভেম্বরেই নাইজেরিয়ার তিনজন ব্যক্তি ১১ দিন জাহাজের হালে বসে ইউরোপে যান, তবে মৃত্যুকে বরণ করতে হয়নি তাদের।

Link copied!