• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

কানাডায় বিমান বিধ্বস্ত হয়ে ৬ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ১০:৩৯ এএম
কানাডায় বিমান বিধ্বস্ত হয়ে ৬ জনের মৃত্যু

কানাডার আলবার্টা প্রদেশের ক্যালগারির পশ্চিমে একটি ছোট বিমান দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। দেশটির পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

রোববার (৩০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার রাতে দেশটির আলবার্টার ক্যালগারির পশ্চিমে পাহাড়ি অঞ্চলে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে প্রাণহানির এ ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতদের পরিচয় প্রকাশ করা হয়নি।

শনিবার রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ জানিয়েছে, বিমানটি পাঁচজন যাত্রী নিয়ে শুক্রবার রাতে শহরের ঠিক পশ্চিমে স্প্রিংব্যাঙ্ক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে এবং ব্রিটিশ কলাম্বিয়ার সালমন আর্মের দিকে রওনা হয়।

দেশটির পুলিশ জানায়, বিধ্বস্ত হওয়া বিমানটির সন্ধানে রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্সের একটি হারকিউলিস বিমান পাঠানো হয়। পরে তারা সেটিকে ক্যালগারি থেকে প্রায় ৬০ কিলোমিটার পশ্চিমে মাউন্ট বোগার্ট এলাকায় খুঁজে পায়।

আরসিএমপির স্টাফ সার্জেন্ট রায়ান সিঙ্গেলটন বলেন, রাত সাড়ে ৯টার দিকে বিমানের যাত্রীদের সঙ্গে আত্মীয়রা যোগাযোগ হারিয়ে ফেলেন। এর কয়েক ঘণ্টা পরে বিমানটির গন্তব্যে পৌঁছাতে বিলম্বিত হওয়ার খবর পাওয়া যায়। আর এরপরই অনুসন্ধানে নামে উইনিপেগভিত্তিক রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ)।

হারকিউলিস বিমানের ক্রু এবং আলবার্টা পার্কস মাউন্টেনের রেসকিউ সদস্যরা নিশ্চিত করেছে যে, সেখানে কেউ বেঁচে নেই। ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের একজন মুখপাত্র বলেন, এটি একটি এক ইঞ্জিন বিশিষ্ট বিমান ছিল। এই দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে।

Link copied!