• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

এক বোতল বিয়ার ১৭ সেকেন্ডে শেষ করে সমালোচনায় ম্যাক্রোঁ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০৫:৫০ পিএম
এক বোতল বিয়ার ১৭ সেকেন্ডে শেষ করে সমালোচনায় ম্যাক্রোঁ

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ঘরোয়া রাগবি লিগের চ্যাম্পিয়ন দলের সঙ্গে ড্রেসিংরুমে বিয়ার পান করে সমালোচনার মুখে পড়েছেন। মাত্র ১৭ সেকেন্ডে পুরো এক বোতল বিয়ার শেষ করেছেনে তিনি। ড্রেসিংরুমের এই ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ফ্রান্সের টেলিভিশনেও তা প্রচারিত হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদন এ খবর জানিয়েছে। এতে বলা হয়, শনিবার রাজধানী প্যারিসের স্ট্যাডে ডি ফ্রান্স স্টেডিয়ামে ম্যাচটি হয়। ম্যাচ শেষে চ্যাম্পিয়ন দল টুলুসের ড্রেসিংরুমে হাজির হন ম্যাক্রোঁ। ড্রেসিংরুমে টুলুস রাগবি দলের সদস্যদের সঙ্গে শিরোপা জয়ের উদযাপনে অংশ নেন ম্যাক্রোঁ।

ভিডিওতে দেখা যায়, ম্যাক্রোঁর হাতে বিয়ারের একটি বোতল। বোতলটি তুলে ধরে তিনি চিয়ার্স করেন। তারপর একবারে পান করে পুরো বোতল শেষ করে দেন তিনি। ৪৫ বছর বয়সী ম্যাক্রোঁ মাত্র ১৭ সেকেন্ডে এক বোতল বিয়ার শেষ করেন। তিনি যখন বিয়ার পান করছিলেন, তখন টুলুস রাগবি দলের সদস্যদের উচ্ছ্বাস-উল্লাস প্রকাশ করতে দেখা যায়।

ম্যাক্রোঁ এভাবে বিয়ার পান করায় তার বিরুদ্ধে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

ফরাসি দাতব্য সংস্থা অ্যাসোসিয়েশন অ্যাডিকশনস ফ্রান্সের বার্নার্ড বাসেট বলেন, সমাজে স্বাস্থ্যগত আচরণের উদাহরণ স্থাপনের ক্ষেত্রে একজন রোল মডেল হিসেবে প্রেসিডেন্টের দায়দায়িত্ব রয়েছে। তিনি প্রকাশ্যে এমন কোনো কাজ করতে পারেন না, যার বিরূপ প্রভাব সমাজে পড়তে পারে।

দেশটির গ্রিনস পার্টির পার্লামেন্ট সদস্য (এমপি) স্যান্ডরিন রুশো টুইট করে বলেছেন, রাজনৈতিক নেতৃত্বে থাকা বিষাক্ত পৌরুষের উদাহরণ এই চিত্র।

এদিকে ম্যাক্রোঁর পক্ষ নিয়েও কথা বলেছেন অনেকে। দেশটির ক্ষমতাসীন দলের এমপি জ্যঁ-রেনে ক্যাজেনিউভ বলেন, বিষয়টি নিয়ে এত মাতামাতির কিছু নেই। একজন প্রেসিডেন্ট হিসেবে তিনি ২৩ জন খেলোয়াড়ের সঙ্গে তাদের জয়ের আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।

Link copied!