• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

পানিশূন্যতায় ইসরায়েলের প্রধানমন্ত্রী, হাসপাতালে ভর্তি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ১০:৪৩ এএম
পানিশূন্যতায় ইসরায়েলের প্রধানমন্ত্রী, হাসপাতালে ভর্তি

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার তার অফিস এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। প্রাথমিক পরীক্ষায় ইসরায়েলি নেতা পানিশূন্যতায় ভুগছিলেন বলে জানা গেছে।

রোববার (১৬ জুলাই) সিবিএস নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। নেতানিয়াহুর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, গত শুক্রবার গ্রীষ্মের তীব্র তাপপ্রবাহের মধ্যে উত্তর ইসরায়েলের একটি জনপ্রিয় অবকাশস্থল ‘সি অব গ্যালিল’ হ্রদ পরিদর্শনে গিয়েছিলেন তিনি। এ সময় তিনি মাথা ঘোরা অনুভব করেন এবং তার ডাক্তার তাকে হাসপাতালে যাওয়ার নির্দেশ দেন।

এরপর শনিবার ইসরায়েলের প্রধানমন্ত্রী আরও অসুস্থ বোধ করলে তাকে তেল আবিবের কাছে শেবা মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

বিবৃতিতে বলা হয়েছে, প্রাথমিক পরীক্ষায় সব স্বাভাবিক ছিল, অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি। তবে নেতানিয়াহু পানিশূন্যতায় বা ডিহাইড্রেশনে ভুগছেন। আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য চিকিৎসকরা তাকে হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছেন বলে জানানো হয়েছে।

নেতানিয়াহুর অফিসের পক্ষ থেকে আরও বলা হয়েছে, কিছুক্ষণ আগে ইসরায়েলি প্রধানমন্ত্রী শেবা মেডিকেল সেন্টারে পৌঁছেছেন। তার অবস্থা ভালো, তবে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

ইসরায়েলে বর্তমানে গ্রীষ্মকালীন তাপপ্রবাহ চলছে। তাপমাত্রা ৩০ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াসের মাঝামাঝি অবস্থান করছে।

৭৩ বছর বয়সী নেতানিয়াহু ইসরায়েলের সবচেয়ে দীর্ঘ মেয়াদী নেতা। তিনি ১৫ বছরেরও বেশি সময় ধরে একাধিক মেয়াদে দায়িত্ব পালন করেছেন। গত ডিসেম্বরে ক্ষমতা গ্রহণ করেন। এর আগে গত অক্টোবরেও তিনি অসুস্থ বোধ করার পরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

Link copied!