• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইমরান দম্পতির বিরুদ্ধে বিয়ে ও ব্যভিচারের অভিযোগে মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ০৩:৫১ পিএম
ইমরান দম্পতির বিরুদ্ধে বিয়ে ও ব্যভিচারের অভিযোগে মামলা
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে প্রতারণামূলক বিয়ে ও ব্যভিচারের অভিযোগে মামলা করা হয়েছে। শনিবার (২৫ নভেম্বর) বুশরার প্রাক্তন স্বামী খাওয়ার মানেকা ইসলামাবাদের একটি আদালতে এ মামলাটি করেন বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন।

গত সপ্তাহের শুরুতে মানেকা তার সাথে বুশরার বিবাহিত জীবন নষ্ট করার জন্য ইমরান খানকে দায়ী করে অভিযোগ জানান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতারা এ অভিযোগটির কঠোর সমালোচনাও করেন।

শনিবার ইসলামাবাদ ইস্ট সিনিয়র সিভিল জজ কুদরতুল্লাহর আদালতে মামলাটি করেন মানেকা। মামলায় ইমরান-বুশরার বিরুদ্ধে পাকিস্তান দণ্ডবিধির ৩৪,৪৯৬ ও ৪৯৬ (খ) ধারায় অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে প্রতারণামূলক বিয়ে ও ব্যভিচারের ধারা রয়েছে।

শুনানির জন্য আদালত ইস্তেখাম-ই-পাকিস্তান পার্টির সদস্য আউন চৌধুরী, নিকাহ পরিচালনাকারী মুফতি মুহাম্মদ সাঈদ ও মানেকার বাড়ির কর্মচারী লতিফের প্রতি নোটিশ জারি করেছেন। তাদের ২৮ নভেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

১৯৮৯ সালে বুশরার সঙ্গে মানেকার বিয়ে হয়েছিল। মানেকা তার অভিযোগে জানান, তিনি ২০১৭ সালের ১৪ নভেম্বর বুশরাকে তালাক দেন। সময়কাল শেষ হওয়ার আগেই ২০১৮ সালের ১ জানুয়ারি বিয়ে করেন ইমরান ও বুশরা। সেবছরের ফেব্রুয়ারিতে তারা আবার বিয়ে করেন।

তার অভিযোগ, বুশরাকে তালাক দেওয়ার আগে মানেকার বাড়িতে ইমরান খান প্রায়ই যাওয়া-আসা করতেন। তার (মানেকা) অনুপস্থিতিতে ঘণ্টার পর ঘণ্টা তার বাড়িতে ইমরান অবস্থান করতেন, যা শুধু অনাকাঙ্ক্ষিতই নয়, অনৈতিকও ছিল।

আদালতের কাছে মানেকা ন্যায়বিচারের জন্য আইন অনুযায়ী ইমরান ও বুশরাকে কঠোর শাস্তির আবেদন জানিয়েছেন।

গত ৫ আগস্ট থেকে কারাগারে আছেন ইমরান। তার বিরুদ্ধে অনেকগুলো মামলাও রয়েছে।

Link copied!