• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রাশিয়ার ঘাঁটিতে হামলা চালিয়ে ২০০ সেনা হত্যার দাবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ১০:৩৬ এএম
রাশিয়ার ঘাঁটিতে হামলা চালিয়ে ২০০ সেনা হত্যার দাবি

রাশিয়ার একটি ঘাঁটিতে সাম্প্রতিক হামলায় তাদের ২০০ সেনা এবং দখলকৃত শহর টোকমাকের কমান্ডার নিহত হয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের কর্মকর্তা ইভান ফেদোরভ। বৃহস্পতিবার তিনি এমন দাবি করেন।

শুক্রবার (১৪ জুলাই) মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। মূলত রুশ দখলকৃত অঞ্চলগুলোতে প্রতিনিয়ত অগ্রসর হচ্ছে ইউক্রেনীয় যোদ্ধারা।

দখলকৃত দক্ষিণ ইউক্রেনীয় শহর মেলিটোপোলের মেয়র টেলিগ্রামে বলেন, “আমাদের প্রতিরক্ষা সফলভাবে বাহিনী সফলভাবে টোকমাকে লড়াই ও প্রতিরোধ গড়ে তুলেছে।”

সিএনএন বলছে, যদিও এই ইউক্রেনীয় মেয়রের দাবির সত্যতা পাওয়া যায়নি। এমনকি দাবিগুলো নিশ্চিত হওয়ারও কোনো উপায় নেই। এ ছাড়া আক্রমণের কোনো চাক্ষুষ প্রমাণও নেই।

তবে গোয়েন্দা সূত্রের বরাতে জানা গেছে, শহরের রাশিয়ার একটি ঘাঁটিতে আঘাত হেনেছে ইউক্রেন। সেখানে প্রচণ্ড লড়াইয়ের কারণে কোনো হতাহতের খবর নিশ্চিত হওয়া যায়নি।

পাল্টা আক্রমণ শুরুর পর ইউক্রেনের মাটিতে অনেক রুশ সেনা হতাহত হচ্ছে। বিষয়টি স্বীকার করলেও কতজনের প্রাণহানি হয়েছে এ নিয়ে মুখ খোলেনি মস্কো।

রাশিয়ার সামাজিক যোগাযোগমাধ্যম থেকে মঙ্গলবার বলেছে, এএফইউ ব্যাপকভাবে টোকমাকে শেল করেছে। প্রাথমিকভাবে ৬টি আক্রমণ রেকর্ড করা হয়েছে।

Link copied!