• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারতে বন্দুকধারীর গুলিতে সাবেক বিধায়কসহ নিহত ৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১১:৩৩ এএম
ভারতে বন্দুকধারীর গুলিতে সাবেক বিধায়কসহ নিহত ৩
নিহত নাফে সিং রাথি। ছবি : সংগৃহীত

ভারতের রাজনৈতিক দল হরিয়ানা ইন্ডিয়ান ন্যাশনাল লোক দলের (আইএনডিএল) প্রেসিডেন্ট এবং সাবেক এমএলএ নাফে সিং রাথিসহ তিনজনকে গুলি করে হত্যা করেছেন এক বন্দুকধারী। এ ঘটনায় আরও দুজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নাফে সিং রাথির গাড়িতে গুলিবর্ষণ করেন ওই বন্দুকধারী। এতে গাড়িতে থাকা তিনজন নিহত হন। আর গুরুতর আহত হন দুজন। আহতদের অবস্থা বেশ আশঙ্কাজনক।  

আইএনএলডি নেতা রাকেশ সিংহ জানান, রোববার হরিয়ানার ঝাজ্জর জেলার বাহাদুরগড় এলাকায় একটি কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছিলেন নাফে সিং রাথি। এ সময় পথে ওই বন্দুকধারী একটি গাড়িতে করে এসে নাফে সিং রাথিকে বহনকারী গাড়িতে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যান। গুলিবিদ্ধ অবস্থায় নাফেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।  

এদিকে ঘটনার পরপরই আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যান। তারা সিসিটিভি ফুটেজ থেকে হত্যাকারীকে শনাক্তের চেষ্টা চালাচ্ছেন।

পুলিশ সূত্রে খবর, নিহতরা আইএনএলডির ওই নেতার সঙ্গে থাকা দলীয় কর্মী। আর আহত দুজন ছিলেন তার নিরাপত্তারক্ষী ছিলেন।  

এদিকে নাফের মৃত্যুর জন্য সরকারকে দায়ী করেছেন আইএনএলডির সাধারণ সম্পাদক অভয় সিংহ চৌটালা। তিনি বলেছেন, “নাফের মৃত্যুতে গোটা দল স্তব্ধ। কয়েক দিন আগে হামলার আশঙ্কা জানিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের ডিজি এবং কমিশনারের কাছে নিরাপত্তার আবেদন করেছিলেন তিনি। কিন্তু কোনো নিরাপত্তা দেওয়া হয়নি। ফলে এই খুনের দায় সরকার এড়াতে পারে না।”

নাফে সিং হরিয়ানার রাজনৈতিক অঙ্গনে খুবই পরিচিত ব্যক্তি ছিলেন। তিনি দুইবার রাজ্যটির আইনসভার সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

Link copied!