• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ব্রাজিলে ভবন ধসে শিশুসহ ১৪ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ১০:২৮ এএম
ব্রাজিলে ভবন ধসে শিশুসহ ১৪ জন নিহত

ব্রাজিলের রেসিফে শহরে একটি বহুতল ভবন ধসে শিশুসহ কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। শুক্রবার স্থানীয় সময় ভোরে এ দুর্ঘটনা ঘটে। ধ্বংসস্তূপ থেকে তিনজনকে উদ্ধার করা হয়েছে। ছয়জন এখনো নিখোঁজ। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

রোববার (৯ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ পার্নামবুকোর রাজধানী রেসিফের উপকণ্ঠে জাঙ্গা এলাকায় এই ভবন ধস ও প্রাণহানির ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে ভবন ধসের কারণ জানা যায়নি। তবে সাম্প্রতিক সময়ে ওই এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে বলে জানা গেছে। গত শুক্রবার ভারী বৃষ্টির সময় অ্যাপার্টমেন্ট ভবনটি ধসে পড়ে এবং ঘটনার সময় ভবনটির অনেক বাসিন্দা ঘুমিয়ে ছিলেন।

সিভিল ডিফেন্সের এক বিবৃতিতে বলা হয়েছে, ভবন ধসের ঘটনায় তিনজন লোক বেঁচে যেতে সক্ষম হয়েছেন।

স্থানীয় গভর্নর বলেছেন, আরও বৃষ্টিপাতের আশঙ্কা ছিল। লোকজনকে নিরাপদ ভবনে যাওয়ার বিষয়টি নিশ্চিত করা দরকার। একই সঙ্গে প্রাদেশিক সরকার অভাবী পরিবারগুলোকে সহায়তা করার কোনো প্রচেষ্টাই ছাড়বে না বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

ড্রোন ফুটেজে দেখা যায়, চারতলা একটি অ্যাপার্টমেন্ট ভবন ভেঙে পড়েছে।  দমকল কর্মী ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

পার্নামবুকোর রাজধানী রেসিফে শহরে প্রায় ১৫ লাখ মানুষ বাস করেন। উপকূলীয় এই শহরটি সাম্প্রতিক দিনগুলোতে ভারী বৃষ্টিপাতের সম্মুখীন হয়েছে।

Link copied!