• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

নারিকেলের মাস্ক পড়ে ডিউটিতে, অতঃপর সাজা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১, ০৯:২৬ পিএম
নারিকেলের মাস্ক পড়ে ডিউটিতে, অতঃপর সাজা

বিশ্বের প্রায় সব দেশেই করোনা মোকাবেলায় মানতে হচ্ছে নানান স্বাস্থ্যবিধি। সংক্রমণের মাঝে তবুও মাস্ক পড়া নিয়েই অনীহা দেখা যায় অনেকের মাঝে। মাস্ক ছাড়া বাইরে বেরিয়ে কিংবা অদ্ভুত কায়দায় মাস্ক ঝুলিয়েও আলোচনায় আসেন অনেকে।

তেমনি অদ্ভুত এক মাস্ক পড়ে ভাইরাল হয়েছেন ইন্দোনেশিয়ার বালির ডেনপাসার বাসিন্দা ৪৪ বছর বয়সী নেঙ্গা বুধিয়াসা। গাড়ির পার্কিং লটের এই নিরাপত্তারক্ষী নারিকেলের মালা দিয়ে তৈরি করেছিলেন মাস্ক। তাতে ফুটো করে লাগানো হয়েছিল একটি হুইসেল।

সামাজিক মাধ্যমে ভাইরাল হয় নেঙ্গা বুধিয়াসার উদ্ভট মাস্ক পড়ে পার্কিংয়ে গাড়ি নিয়ন্ত্রণের এক ভিডিও। আর তাতেই টনক নড়ে কর্তৃপক্ষের।

ভিডিওতে দেখা যায় মাস্কের মতো করে মুখে নারকেলের খোসা পরে আছেন নেঙ্গা। নারকেলের মালার ঠিক মাঝখানের ফুটো থেকে বেরিয়ে আছে হুইসেল। গাড়ি সামলানোর সময় বার বার ফু দিয়ে হুইসেল বাজাচ্ছেন তিনি।

ভিডিওটি সামাজিক মাধ্যমে হাসির খোঁড়াক হলেও স্বাস্থ্যবিধি না মানায় তাকে সাজা দেয় কর্তৃপক্ষ। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, জেল-জরিমানার হাত থেকে রেহাই পেলেও মানবিক সাজা পান তিনি। শাস্তিস্বরূপ বেশ কয়েকবার বুক ডন দেন নেঙ্গা। শাস্তি শেষে একটি সার্জিক্যাল মাস্কও দেওয়া হয় তাকে।

নারকেলের মালা পড়ার কারণ জানতে চাইলে নেঙ্গা বলেন, কাপড়ের মাস্ক পরে কাজ করতে অসুবিধা হয় তার। বার বার হুইসেল বাজাতে হাত দিয়ে মাস্ক নামাতে হয়। বার বার হাত লাগার নোংরা হয়ে যায় মাস্ক। আর তাই টেকসই সমাধান হিসেবে নারকেলের মালাকেই বেছে নেন তিনি।

Link copied!