• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আনোয়ার খান মডার্ন হাসপাতালে যা থাকছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০৩:৪০ পিএম
আনোয়ার খান মডার্ন হাসপাতালে যা থাকছে

আধুনিক ও বিশ্বমানের চিকিৎসার জন্য সুপরিচিত আনোয়ার খান মডার্ন হাসপাতাল লিমিটেড। এই হাসপাতালের শস্যাসংখ্যা ৭৫০। হাসপাতালটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেন আনোয়ার হোসেন খান।

হাসপাতালটিতে চিকিৎসাসেবা দিতে রয়েছেন দক্ষ চিকিৎসক ও প্রশিক্ষিত নার্স। রোগীদের চিকিৎসাসেবায় রয়েছেন প্রায় দুই শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক। দক্ষতা ও আধুনিক ব্যবস্থাপনায় এটি যেকোনো ধরনের চ্যালেঞ্জ নিতে পারে।

বিভিন্ন রোগ প্রতিরোধ ও উন্নত চিকিৎসার জন্য গবেষণাও করা হয় এখানে। ৪০টির বেশি চিকিৎসা বিভাগ রয়েছে। যেমন মেডিসিন, নিউরো মেডিসিন, নিউরো সার্জারি, কার্ডিওলজি, প্রসূতি ও স্ত্রীরোগ বন্ধ্যাত্ব, পেডিয়াট্রিকস, জেনারেল সার্জারি, রিটারি, আর্থোপেডিক্স, গ্যাস্ট্রোএন্ট্রারোলজি, ইএনটি, ইউরোলজি, চক্ষুবিজ্ঞান, নেফ্রোলজি, চর্মরোগ, থোরাসিক সার্জারি, রেডিয়েশন অনকোলজি, রিউম্যাটোলজি, মাইক্রোবায়োলজি, রেডিওলজি অ্যান্ড ইমেজিং, সাইকিয়াট্রি, ফিজিওথেরাপি, সাইনোলজি ইত্যাদি।

আনোয়ার খান মডার্ন হাসপাতালের কাছেই আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ, আধুনিক ডায়াগনস্টিক সেন্টার এবং আনোয়ার খান মডার্ন নার্সিং কলেজ রয়েছে। নিজস্ব ভবনে এগুলো পরিচালনা করা হচ্ছে।

২৪ ঘণ্টা ইমার্জেন্সি সার্ভিস, ব্লাড ব্যাংক, মেডিসিনের, ল্যাবরেটরি, ক্যাফেটেরিয়া, অ্যাম্বুলেন্স ও ডে-কেয়ারের সুব্যবস্থা রয়েছে। করোনা রোগীদেরও চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের জন্য় পৃথক ব্যবস্থা করা হয়েছে।

হাসপাতাল ও মেডিকেল কলেজের সম্প্রসারণের জন্য উত্তরা ও মিরপুরে দুটি শাখা চালুর পরিকল্পনার করছে কর্তৃপক্ষ। এ ছাড়া রাজধানীর বাইরে চট্টগ্রাম, চাঁদপুর ও দিনাজপুরে হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে।
 

হাসপাতালের ঠিকানা

বাড়ি # ১৭/১, রোড # ৮
ধানমন্ডি, ঢাকা-১২০৫
ফোন নম্বর- +৮৮০২-৫৮৬১৬০৭৪, +৮৮০২-৯৬৬১২১৩
ফ্যাক্স- +৮৮-৯৬৬৭৮০৮

ইমেইল- [email protected]

Link copied!