• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতি ধর্ম নির্বিশেষে আমরা সবাই বাঙালি: চঞ্চল চৌধুরী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ০৫:৫৭ পিএম
জাতি ধর্ম নির্বিশেষে আমরা সবাই বাঙালি: চঞ্চল চৌধুরী

নববর্ষ কল্যাণ ও নতুন জীবনের প্রতীক। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হয় এ দিনটি। নবর্ষের শুভেচ্ছা জানিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ‘জাতি-ধর্ম-নির্বিশেষে আমরা সবাই বাঙালি।’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে তোলা একটা ছবি শেয়ার করে সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন এ অভিনেতা।

ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে তিনি লেখেন, “সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। শুভ নববর্ষ। নতুন বছর সবার জন্য মঙ্গল বয়ে আনুক। জাতি ধর্ম নির্বিশেষে আমরা সবাই বাঙালি। এই বন্ধন চির অটুট থাকুক। আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি।”

এর আগে, মঙ্গলবার (১১ এপ্রিল) মঙ্গল শোভাযাত্রা বন্ধে আইনি নোটিশের বিরুদ্ধে সরব হন চঞ্চল। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, “পয়লা বৈশাখ কোনো নির্দিষ্ট ধর্মের উৎসব নয়। বাঙালির প্রাণের উৎসব। সকল ধর্মের, সকল মানুষের উৎসব। বাংলা বছরের প্রথম দিনে সবাই একত্রিত হয়ে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে দেশের মানুষের মঙ্গল কামনা করে। এখানে অংশগ্রহণ যার যার নিজস্ব ইচ্ছার ওপর নির্ভরশীল। কিন্তু বিরোধিতা কাম্য নয়।”

এ বছর গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহের মধ্যেই পয়লা বৈশাখের বর্ণিল উৎসবে মেতেছে দেশ। স্বপ্ন, প্রত্যাশা আর সম্ভাবনাকে সামনে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে উৎসবে শামিল হয়েছেন সাধারণ মানুষ থেকে তারকারাও। 

Link copied!