• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বইয়ের পাতায় শ্রীদেবী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০৬:৪২ পিএম
বইয়ের পাতায় শ্রীদেবী

দুই মলাটে বন্দি হয়ে ফিরছেন বলিউড গ্লামারাস গার্ল শ্রীদেবী। বইয়ের পাতায় লেখনীর মাধ্যমে শ্রীদেবীকে বন্দি করতে চলেছেন ভারতের গবেষক, লেখক এবং কলামিস্ট ধীরজ কুমার। এ তথ্য নিশ্চিত করেছেন শ্রীদেবীর স্বামী প্রযোজক বনি কাপুর।

বুধবার ( ৮ ফেব্রুয়ারি) প্রযোজক বনি কাপুর জানান, ‘শ্রীদেবী: দ্য লাইফ অব আ লিজেন্ড’ শিরোনামে একটি বই প্রকাশিত হতে চলেছে। বইটি শ্রীদেবীর একটি ৩৬০ ডিগ্রি প্রতিকৃতি তুলে ধরবে। যার মাধ্যমে পাঠকরা সঠিকভাবে পুনরায় আবিষ্কার করতে পারবে তাদের প্রিয় নায়িকাকে।

১৯৭৮ সালে ‘সোলভা সাওয়ান’ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে বলিউডে ডেব্যু করেন অভিনেত্রী। পাঁচ দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড় এবং হিন্দি ভাষায় ৩০০টিরও বেশি ছবিতে কাজ করেছেন তিনি।

এ ছন্দের হঠাৎ পরিবর্তন ঘটে ২০১৮ সালে। মাত্র ৫৪ বছর বয়সে দুবাইয়ের এক হোটেলে রহস্যময় মৃত্যু হয় এ অভিনেত্রীর। ক্যারিয়ারে অনবদ্য অভিনয়ের জন্য পদ্মশ্রী, জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কারের মতো অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছিলেন তিনি।

নতুন এ বইটি প্রসঙ্গে প্রযোজক তথা প্রয়াত অভিনেত্রীর স্বামী বনি কাপুর বলেন, “একজন গবেষক, লেখক ও কলামিস্ট ধীরজ কুমার। আমরা খুশি যে তিনি একটি বই লিখছেন যা ওর ( শ্রীদেবী) অসাধারণ জীবনের জন্য উপযুক্ত।”

বনি কাপুর আরও বলেন, “তার চোখে শ্রীদেবী ছিলেন প্রাকৃতিক শক্তি। তার শিল্পকলা পর্দায় ভক্তদের সঙ্গে ভাগ করতে পেরে খুশি হতেন শ্রীদেবী। রুপালি পর্দার বাইরে ব্যক্তিগতভাবেও একজন ভালো মনের মানুষ ছিল ও। আর ধীরাজ কুমারকে পরিবারের সদস্য বলেই মনে করত শ্রীদেবী।”

সূত্র: হিন্দুস্তান টাইমস

 

Link copied!