• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
শুভ জন্মদিন সালমান খান

‘ভাইজান’-এর জানা-অজানা মজার তথ্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ১২:৩৩ পিএম
‘ভাইজান’-এর জানা-অজানা মজার তথ্য

বলিউডের ‘ভাইজানের’ আজ জন্মদিন। ১৯৬৫ সালের আজকের এই দিনে মধ্যপ্রদেশের ইন্দোর শহরে জন্ম হয় বলিউডের সুপারস্টার সালমান খানের। হিন্দি চলচ্চিত্র জগতে তিন দশকেরও বেশি সময় ধরে রাজ করছেন এ গুনী অভিনেতা। অভিনয় ক্যারিশমা দিয়ে দর্শককে মুগ্ধ করে রেখেছেন বলিউডের চিরতরুণ সালমান খান।

অভিনয়ে জয়জয়কারের সঙ্গে পরোপকারী মানুষ হিসেবেও খ্যাতি রয়েছে ভাইজানের। বলিউড ইন্ডাস্ট্রিতে সালমানের মতো হাস্যোজ্জ্বল ভালো মনের মানুষ মেলা ভার। অভিনয় জীবন ছাড়িয়ে সালমান খানের ব্যক্তিজীবন নিয়ে রয়েছে ভক্ত-অনুরাগীদের নানান প্রশ্ন। আসুন সালমান খানের জন্মদিনে অভিনেতাকে নিয়ে এমন কিছু জানা-অজানা তথ্য জেনে নেওয়া যাক-

ছোটবেলায় ভীষণ দুরন্ত ছিলেন সলমান
খুবই দুষ্টু ও দুরন্ত ছিল ছোট্ট সলমান। তার দুষ্টুমীর একাধিক গল্প হামেশাই শোনা যায় বাবা সেলিমের মুখে। এমনই এক ঘটনা আছে কালীপুজোর রাতের। শোনা যায়, আতশবাজি পোড়ানোর পাশাপাশি সালমান কালীপুজোর রাতে বাবা সেলিম খানের সে মাসের পুরো বেতনই পুড়িয়ে ফেলেছিলেন।

ঘটনাটা সত্যি কারণ এই প্রসঙ্গে সালমান বলেছিলেন, “আমার তখন সবে মাত্র ছ’বছর বয়স। কী করছি তখন সেই নিয়ে অত বোধ বুদ্ধি ছিল না।”

দিনে ৩০ থেকে ৩৫টি রুটি একাই খেয়ে ফেলতেন সালমান
আজকের সিক্স প্যাক সালমানের এই বডি মোটেও একদিনের নয়। ১৯৯১ সালের কথা, যখন খুবই রোগা ছিলেন সালমান। সেই সময় ওজন বাড়ানোর জন্য দিনে ৩০ থেকে ৩৫ খানা রুটি খেয়ে ফেলতেন ভাইজান।

এই কথার সত্যতা স্বীকার করে সলমান আর জানান, ওজন বাড়ানোর জন্য শুধু ৩০-৩৫ খানা রুটি নয় সঙ্গে অনেকখানি রাজমা খেতেন তিনি। এছাড়াও ওজন বাড়ানোর জন্য আরও অনেক কিছু খেতেন সালমান। আর এখন গোটা সপ্তাহ জুড়েও এই পরিমাণ খাবার মুখেই তোলেন না তিনি।

সলমান খানের প্রথম প্রেমিকা
বলিউডের মোস্ট এলিজেবিল ব্যচেলার সালমানের লাভ লাইফ বহুলচর্চিত। সোমি আলি থেকে শুরু করে সঙ্গীতা বিজলানি, ঐশ্বর্য রায়, ক্যাটরিনা কাইফ কিংবা লুলিয়া ভন্তুর। সালমানের গার্লফ্রেন্ডের লম্বা তালিকা রয়েছে। আর রয়েছে এক একটা সম্পর্ক নিয়ে নানা রকমের কন্ট্রোভার্সি।

বেশ কয়েক ক্ষেত্রে না কী একেবারে বিয়ে হবে হবে করেও শুভ পরিণয় আর হয়ে ওঠেনি। তবে এত কিছু জানা সত্ত্বেও সালমান খানের প্রথম প্রেমের কথা জানেন না হয়তো অনেকেই। সালমান খান প্রথম প্রেমে পড়েন ১৯ বছর বয়সে। সালমান খানকে নিয়ে লেখা জ্যাসমিন খানের ‘বিইং সালমান’ বইটি থেকে জানা যায় তার প্রথম গার্লফ্রেন্ড ছিলেন প্রবাদপ্রতীম অভিনেতা দীলিপ কুমার ও বলিউড অভিনেত্রী সায়রা বানুর ভাইঝি ‘শাহীন জাফরি’।

সলমান খানের বাড়িতেও আসা যাওয়া ছিল তার প্রেমিকার
লেখিকা জাসমিন আরও জানিয়েছেন, ওই সময় সালমান খানের লাল রংয়ের স্পোর্টস কার না কী সব সময় সেন্ট জেভিয়ার্স কলেজের বাইরে দাঁড় করানো থাকত। এই কলেজেই পড়তেন শাহীন জাফরি।

মিজিয়া রিপোর্ট অনুযায়ী সেই সময় দু’জনকে একে অপরের সঙ্গে প্রায়ই ইতি উতি দেখা যেত। সালমান খানের বাড়িতেও বেশ কয়েকবার এসেছিলেন শাহীন। তাকে ডিনারেও ডাকা হত প্রায়শই। অনেকেই ধরে নিয়েছিলেন হয়ত শাহীনকেই বিয়ে করবেন সালমান। তবে সম্পর্ক যে অত দূর আর গড়ায়নি তা আর বলার অপেক্ষা রাখে না।


 

Link copied!