• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

জলের গানের রাহুলের স্টুডিও ঘুরবেন ফ্রান্সের প্রেসিডেন্ট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৩:১৬ পিএম
জলের গানের রাহুলের স্টুডিও ঘুরবেন ফ্রান্সের প্রেসিডেন্ট
ফ্রান্সের প্রেসিডেন্ট-বাদ্যযন্ত্রী রাহুল আনন্দ। ছবি: সংগৃহীত

দেশের জনপ্রিয় ব্যান্ড ‘জলের গান’-এর সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের রাজধানীর ধানমন্ডির বাসার নিজস্ব স্টুডিওতে যাবেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। বিষয়টি সংবাদমাধ্যমকে নিজেই জানিয়েছেন রাহুল।

রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা সফরে আসছেন ম্যাক্রোঁ। এরপর রাতে রাহুলের স্টুডিওতে যাবেন তিনি। জানা গেছে, যেকোনো দেশে সফরকালে স্থানীয় সংস্কৃতি সম্বন্ধে জানতে শিল্পীদের স্টুডিও ভিজিট করেন ম্যাক্রোঁ। রোববার রাত ১০টার দিকে রাহুল আনন্দের স্টুডিওতে যাবেন তিনি। রাহুল আনন্দসহ চারজন শিল্পীর সঙ্গে ফ্রান্সের সংস্কৃতি বিনিময় নিয়ে আলাপ করবেন। অন্য শিল্পীরা হলেন আশফিকা রহমান, কামরুজ্জামান স্বাধীন ও আফরোজা সারা।

রাহুল আনন্দ গণমাধ্যমকে বলেন, “মহামান্য প্রেসিডেন্টের আসার কথা আমার ঘরে। তাকে স্বাগত জানানোর জন্য যতটা প্রস্তুতি দরকার, আমি নিচ্ছি। তিনি যদি আমাকে কোনো গান শোনাতে বলেন, শোনাব। বাংলাদেশের ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করব।”

জানা গেছে, রোববার সন্ধ্যায় ঢাকায় নেমেই সরাসরি হোটেল ইন্টারকন্টিনেন্টালে যাবেন ম্যাক্রোঁ। রাতে ডিনারে অংশ নেবেন। ডিনারের আগে কিংবা পরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শাস্ত্রীয় সংগীত ও নৃত্য পরিবেশন করা হবে। এর পরদিন সোমবার সকাল ৮টায় ধানমন্ডি লেকে হাঁটবেন ম্যাক্রোঁ। এরপর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন ম্যাক্রোঁ। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে তার। সোমবারই ম্যাক্রোঁর ঢাকা ত্যাগের কথা রয়েছে।

Link copied!