• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আজই ১০০০ কোটির গণ্ডি পেরোবে ‘পাঠান’


তপন বকসি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৫:১৮ পিএম
আজই ১০০০ কোটির গণ্ডি পেরোবে ‘পাঠান’

রিলিজের ২৫ দিনের মাথায় পাঠান ১০০০ কোটির গণ্ডি পেরোতে চলেছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) পাঠান রিলিজের চতুর্থ সপ্তাহে শুধুমাত্র ভারতে এর বিক্রি হয়েছে চার কোটি ২৫ লক্ষ রুপি। রোববার পর্যন্ত শুধু ভারতে এর উপার্জন হয়েছে ৫১৫.৬৭ কোটি রুপি।

এরমধ্যে শুধু হিন্দি ভার্সন থেকে উপার্জন হয়েছে ৪৯৭.৭৫ কোটি রুপি এবং ডাব করা ভার্সন থেকে উপার্জন হয়েছে ১৭.৯২ কোটি রুপি। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত হিন্দি ও ডাব করা ভার্সন থেকে শুধুমাত্র ভারতে এর উপার্জন ৬২১ কোটি রুপি এবং ভারতের বাইরে ৩৭৫ কোটি রুপি।

রোববার  ‘পাঠান’- এর আগে সারাবিশ্বে  ভারতীয় ছবি হিসেবে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’, ‘দঙ্গল’, ‘আর আর আর’ এবং ‘কেজিএফ চ্যাপটার ২’ এই ১০০০ কোটির গণ্ডি পেরিয়েছে। সারাবিশ্বে ‘পাঠান’ হতে চলেছে  ভারতীয় হিন্দি সিনেমা হিসেবে পঞ্চম ১০০০ গণ্ডি পেরনো হিন্দি ছবি।

সোমবার (২০ ফেব্রুয়ারি) পাঠান ছবির প্রযোজক হিসেবে যশরাজ ফিল্মসের ঘোষণায় বলা হয়েছে, ২০ ফেব্রুয়ারি ভারতের হিন্দি সিনেমার ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা হতে চলেছে। হিন্দি সিনেমায় সারাবিশ্বে সর্বাধিক উপার্জনের দিক থেকে রেকর্ড তৈরি করতে চলেছে পাঠান।

প্রযোজনা সংস্থা হিসেবে যশরাজ ফিল্মসের গুপ্তচর ব্রহ্মাণ্ড বা স্পাই ইউনিভার্স সিরিজের সর্বাধিক উপার্জনকারী হিন্দি ছবি হতে চলেছে পাঠান। যশরাজ ফিল্মসের এই স্পাই ইউনিভার্স সিরিজে অভিনয় করেছেন ভারতের হিন্দি সিনেমার  তিনজন সুপারস্টার। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। পাঠান-এর ক্ষেত্রে আরেকটি উল্লেখযোগ্য দিক হল, সারা পৃথিবীতে অনেক দেশি রিলিজ করলেও চিনে এই ছবিটি রিলিজ করেনি। অর্থাৎ ‘চিন’-কে বাদ দিয়েও ‘পাঠান’ ১০০০ কোটির  গন্ডি পেরিয়ে যেতে চলেছে।

 

Link copied!