• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

মাত্র ১৬% মেয়েরা আসিফের গান পছন্দ করে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৪:০২ পিএম
মাত্র ১৬% মেয়েরা আসিফের গান পছন্দ করে
কণ্ঠশিল্পী আসিফ আকবর। ছবি ফেসবুক থেকে

মাত্র ১৬% মেয়েরা আসিফের গান পছন্দ করে  বলে ফেসবুকে জানিয়েছেন সংগীত শিল্পী আসিফ আকবর। রবিবার (৭ এপ্রিল) দুপুরে আসিফ তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তার গানের জার্নি নিয়ে, সেখানে একটি নিজের ছবি পোস্টা করে ক্যাপশনে তিনি  লিখেছেন-

ইউটিউব নিয়ে কখনোই গবেষণা করিনি। ছোট ভাই আতিক আকবর কর্পোরেট মহাজন। একদিন জার্নিতে মোবাইল নিয়ে চেক করে দেখলো ঠিক কোন ধরনের শ্রোতা এবং কোন দেশে আমার গান বেশী শোনা হয়। ছোটটা একটু কাঠখোট্টা টাইপের, আবেগ কম হিসাব বেশী। এসব তথ্য ইচ্ছা করেই জানতে চাইনা, ক্যাসেট সিডি আমলের গায়ক আমি, ভার্চ্যুয়্যাল ওয়ার্ল্ডের নয়েজ ভালও লাগেনা। তারপরও সে বলে বিজনেস ডেভেলপমেন্টের জন্য এসব জানা উচিত। 
জানলাম বাংলাদেশের বাইরে আমার গানের শ্রোতা প্রথম ইন্ডিয়ায়, দ্বিতীয় মালয়েশিয়া, তৃতীয় সৌদি আরবে। আরো জানলাম ১৮ থেকে ৩৬ বছর বয়সী শ্রোতার সংখ্যাই ৯০%। শিশু, মধ্যবয়সী এবং সিনিয়র সিটিজেনদের মধ্যে আমার গান প্রভাব বিস্তার করেনি এখনো। সবচেয়ে হতাশাজনক তথ্য হচ্ছে, মাত্র ১৬% মেয়েরা আমার গান পছন্দ করে ! ৮৪% তরুন যুবকদের কাছে আমার গ্রহনযোগ্যতা রয়েছে, এটাই সান্তনা। 
মেয়েদের কাছে আমার অজনপ্রিয়তার কারণ গীতিকবিরা। তারা কন্টিনিউয়াস মেয়েদের নানারকম অভিনয় ছলনা প্রতারনা ইত্যাদি বিষয় নিয়ে আমার মুখ দিয়ে গান বের করেছে। গানের ব্যাপারে গীতিকার সুরকারই মূখ্য, আমি সিম্পল গায়ক মাত্র। অথচ তাদের কারনে আজ মেয়ে শ্রোতার সংখ্যা খুব গরীব অবস্থায় আছে। পরিসংখ্যান অবশ্য সবসময়ই দুইমুখো সাপ। প্রতিষ্ঠা পাবার আগে বিয়ে করেছি, সেটা নিয়ে একটা হালকা ক্ষোভ থাকতে পারে! এতোদিন পরেও সেই ক্ষোভ অটুট রয়েছে জেনে আতঙ্কিত হলাম! মেয়েরা যেন আমার গান শোনে- এখন সেই ব্যবস্থা গ্রহন করতে হবে। 

Link copied!