• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

এবার রাশিয়ায় মুক্তি পাচ্ছে ‘পাঠান’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১০, ২০২৩, ১২:৩২ পিএম
এবার রাশিয়ায় মুক্তি পাচ্ছে ‘পাঠান’

মুক্তির পরপরই বিশ্বজয় করেছে শাহরুখ খানের পাঠান। বিশ্বজুড়ে বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়েছে সিনেমাটি। গত মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় বলিউড ব্লকবাস্টার সিনেমা ‘পাঠান’। আগামী ১৩ জুলাই রাশিয়ার তিন হাজারেরও বেশি পর্দায় মুক্তি পাচ্ছে ‘পাঠান’ ছবির ডাব করা সংস্করণ। প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস থেকে একটি বিবৃতি জারির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে তারা।

ভারতের পাশাপাশি ফ্রান্স, আমেরিকা-সহ বিশ্বের ১০০টি দেশে একইদিনে মুক্তি পেয়েছিল পাঠান। তারপর বাকিটা ইতিহাস! বিশ্বজুড়ে ১০০০ কোটি টাকারও বেশি ব্যবসা করে ‘পাঠান’। এবার ছবিটি ডাবিং করে রাশিয়া ও কমনওয়েলথের দেশগুলো যেমন আর্মেনিয়া, আজারবাইজান, বেলারুশ, জর্জিয়া, কাজাখস্তান, কিরগিজস্তান ও উজবেকিস্তানে মুক্তির জন্য তৈরি।  

এছাড়া জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে ২২ মার্চ থেকে স্ট্রিমিং শুরু হয়েছে এই ছবির। ছবির একাধিক ডিলিট করা দৃশ্যও দেখা গেছে এখানে।

পাঠান সিনেমাতে মুখ্য চরিত্রে শাহরুখ ছাড়া আরও অভিনয় করেন জন আব্রাহাম, দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। এই ছবিতে টাইগার চরিত্রে ক্যামিও করেন সালমান খান।
 

Link copied!