• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

চলচ্চিত্র সমাজ পরিবর্তনের বড় হাতিয়ার: পলক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ১০:৫১ এএম
চলচ্চিত্র সমাজ পরিবর্তনের বড় হাতিয়ার: পলক

চলচ্চিত্র সমাজ পরিবর্তনের বড় হাতিয়ার এবং মাধ্যম বলে উল্লেখ করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

সোমবার (১২ ডিসেম্বর) রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে সাইবার যুদ্ধ নিয়ে বাংলাদেশের প্রথম থ্রিলার চলচ্চিত্র অন্তর্জাল সিনেমার মোশন পোস্টার ও আগমনী আড্ডা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জুনায়েদ আহমেদ পলক বলেন, “আজকে আমরা যখন অন্তর্জাল সিনেমার টিজার উন্মুক্ত করলাম, সেদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী হাইটেক পার্কে একটি অত্যাধুনিক সিনেপ্লেক্সের উদ্বোধন করেছেন। আমাদের পরিকল্পনা রয়েছে ১২টি হাইটেক পার্কে ১২টি অত্যাধুনিক সিনেপ্লেক্স নির্মাণ করবো। আমরা বলি চলচ্চিত্র হচ্ছে সমাজ পরিবর্তনের সবচেয়ে বড় হাতিয়ার এবং মাধ্যম। চলচ্চিত্রের মাধ্যমে আমরা একটি প্রগতিশীল সমাজ বিনির্মাণ করতে পারি। যেখানে আমরা সুস্থ বিনোদনের ব্যবস্থা করতে পারব।”  

আইসিটি প্রতিমন্ত্রী আরও বলেন, “ইন্টারনেট এমন একটা শক্তি, যেখানে শিক্ষা থেকে বিনোদন, আর্থিক লেনদেন থেকে বাণিজ্যিক কার্যক্রম সবকিছুই এখন ইন্টারনেট নির্ভর। করোনাকালীন আমরা এটা উপলব্ধি করেছি। ইন্টারনেট ব্যবহার করে মানুষের উপকার যেমন করা যায়, তেমনি সাইবার ক্রিমিনাল তাদের ক্রিমিনাল অ্যাক্টিভিটিস পরিচালনা করেন।”

তিনি আরও বলেন, “কোনো ব্যক্তি যদি কারো ক্ষতি করতে চায়, একটা দেশ বর্তমান সময়ে যদি আরেকটা দেশের ক্ষতি করতে চায়, তাহলে এটম বোমা ফেলার দরকার নেই। সাইবার অ্যাটাক করেই সেই দেশের ক্ষতি করা যায়। সব থেকে বড় শিক্ষাটা আমরা গ্রহণ করেছি ২০১৬ সালে। বাংলাদেশ ব্যাংকের ৮১ মিলিয়ন ডলার সাইবার ক্রিমিনালরা চুরি করে নিয়ে গেছে, একটা গুলিও ফুটাতে হয়নি, কোন মানুষও এসে ব্যাংকে প্রবেশ করেনি। একটা দেশ থেকে সাইবার অপরাধীরা আক্রমণ করে বাংলাদেশের টাকা আরেকটা দেশে পাঠিয়ে দিয়েছে। বর্তমানে আমাদেরকে এই সত্যটাকেই মোকাবিলা করতে হচ্ছে। প্রতিটা মুহূর্তে প্রতিটা ব্যক্তি এবং দেশ সাইবার ঝুঁকির মধ্যে রয়েছে।”

২০২৩ সালের এপ্রিল মাসে ঈদ-উল-ফিতরে চলচ্চিত্রটি মুক্তির দিন নির্ধারণ করা হয়েছে বলেও জুনায়েদ আহমেদ পলক জানান।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব জিয়াউল হক, অন্তর্জাল সিনেমার ডিরেক্টর দীপঙ্কর দীপন, অন্তর্জাল সিনেমার নায়ক সিয়াম, নায়িকা বিদ্যা সিনহা মিম, এ বি এম সুমন, সুনেরাহ, রওনাক হাসান, মাশরুর ইনান, জোসেফ কিম এবং চলচ্চিত্রটির কলাকুশলী ও পৃষ্ঠপোষকরা।  

Link copied!