• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ভারতীয় নায়িকাকে কুপ্রস্তাব দিয়েছিলেন বাংলাদেশী চিত্রনাট্যকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৩, ২০২৩, ০৪:৫১ পিএম
ভারতীয় নায়িকাকে কুপ্রস্তাব দিয়েছিলেন বাংলাদেশী চিত্রনাট্যকার

কলকাতার অভিনেত্রী দর্শনা বণিক বাংলাদেশি চিত্রনাট্যকার আবদুল্লাহ জহির বাবুর বিরুদ্ধে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ তুলেছেন। এমনকি এর ফলে তাকে এক সিনেমার কাস্টিং থেকেও বাদ দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

কামরুজ্জামান রোমানের পরিচালনায় চিত্রনায়ক আদর আজাদের বিপরীতে ‘লিপস্টিক’ নামে একটি সিনেমায় ওপার বাংলার দর্শনা বণিকের কাজ করার কথা থাকলেও শেষ মুহূর্তে তার পরিবর্তে যুক্ত হন বাংলাদেশের পূজা চেরী।

পরিচালকের পক্ষ থেকে প্রথমে দর্শনার নাম ঘোষণা করা হলেও তিনি কেন বাদ পড়লেন—এ প্রশ্নের উত্তরে ছবিটির চিত্রনাট্যকার আবদুল্লাহ জহির বাবু জানান, ভিসা জটিলতার কারণে বাংলাদেশে আসতে না পারায় দর্শনাকে সিনেমাটি থেকে বাদ দেওয়া হয়েছে।

আবদুল্লাহ জহির বাবু বলেন, ‘লিপস্টিক’ সিনেমায় কাজের ব্যাপারে দর্শনা বণিকের সঙ্গে প্রোডাকশন হাউসের সব ধরনের কথা চূড়ান্ত হয়েছিল। সবকিছু ঠিকই ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে জানা যায়, দর্শনা ভিসা পাচ্ছেন না। ফলে ভিসা জটিলতার কারণে তিনি বাংলাদেশে এসে শুটিং করতে পারছেন না।

কিন্তু আবদুল্লাহ জহির বাবুর এমন বক্তব্যের এক দিন পরেই তার বিরুদ্ধে অভিযোগ তোলেন দর্শনা। বলেন, ভিসা নিয়ে কোনো জটিলতা নেই। বরং আবদুল্লাহ জহির বাবু তাকে ‘অনৈতিক‘ প্রস্তাব দিয়েছিলেন। ওই প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় ছবি থেকে বাদ পড়ে যান তিনি।

প্রযোজনা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ক্ষোভ উগরে ভারতীয় অভিনেত্রী দর্শনা বলেন, তিনি যে ‘লিপস্টিক’ সিনেমায় অভিনয় করছেন না, এটা তাকে জানানো হয়নি। বিভিন্ন গণমাধ্যমের নিউজ দেখে জানতে পেরেছেন।

দর্শনা জানান, আবদুল্লাহ জহির বাবুর সঙ্গে সিনেমাটির বিষয়ে সবকিছু মৌখিকভাবে চূড়ান্ত হয় কয়েক মাস আগে। এরপর তারা সিনেমায় তার অভিনয়ের কথা গণমাধ্যমে ঘোষণা করে। গত মাসের শেষ দিকে কলকাতা গিয়ে তাকে সাইন করানোর কথা থাকলেও কিছুই জানায়নি। পরিচালক বা প্রযোজকের কোনো রেসপন্স না পেয়ে গত ২৮ মে তিনি আবদুল্লাহ জহির বাবুকে মেসেজ দেন আপডেট জানার জন্য।

ফিরতি বার্তায় বাবু দর্শনাকে প্রযোজকের পক্ষ থেকে রিসোর্টে নিয়ে যাওয়ার প্রস্তাব দেন বলে ভাষ্য এ ওপার বাংলার এ অভিনেত্রীর। তিনি প্রস্তাব নাকচ করলে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আর কেউ যোগাযোগ করেননি বলে জানান তিনি।

তবে অভিযোগ অস্বীকার করে আবদুল্লাহ জহির বাবু কালবেলাকে বলেন, ‘এটা আসলে জোকস ছিল। আমি দর্শনাকে ফাজলামো করে কথাগুলো বলেছিলাম। এটাকে সে সিরিয়াসলি নেবে, তা ভাবিনি।’ তার দাবি, ‘এটা নিছকই ভুল বোঝাবুঝি ছিল।’

Link copied!