• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

আম্বানির বাড়িতে কাজ করতেন বলিউড এক অভিনেত্রী। কে তিনি জানেন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০১:৪৪ পিএম
আম্বানির বাড়িতে কাজ করতেন বলিউড এক অভিনেত্রী। কে তিনি জানেন?
মাত্র ১০ বছর বয়সে আম্বানিদের পরিবারে কাজ করেছিলেন বলিউডের এক অভিনেত্রী! ছবি: সংগৃহীত

ভারতের ধনকুবের মুকেশ আম্বানির বাড়িতে এক সময় কাজের লোক হিসেবে কাজ করেছিলেন বলিউড এক অভিনেত্রী।  ‘ড্রামা কুইন ‘ হিসেবেও পরিচিতি রয়েছে তার। বলিউড সে অভিনেত্রীর নাম রাখি সাওয়ান্ত।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদন থেকে জানা যায়, রাখি সাওয়ান্তের আসল নাম নীরু ভেদ। ফিল্মি দুনিয়ায় ক্যারিয়ার শুরুর আগে নিজের নাম পাল্টে নেন তিনি। গরীব পরিবারেই জন্ম অভিনেত্রীর, মা ছিলেন হাসপাতালের পরিচারিকা আর বাবা ছিলেন কনস্টেবল।



খুবই রক্ষণশীল ছিলেন বাবা-মা দুজনেই। রাখির নাচ, অভিনয় কিছুই তারা পছন্দ করতেন না, এমনকি ছেলেদের চোখের দিকে তাকিয়ে কথাও বলতে পারতেন না রাখি। কিন্তু নাচের প্রতি ছোট থেকেই ব্যাপক টান ছিল তার। একবার তাকে নাচ থেকে আটকানোর জন্য মাথার চুল কেটে দিয়েছিলেন তার কাকা। শেষে বাড়ি ছাড়েন বলিউডে নাম করার স্বপ্ন নিয়ে।

ওই সময় কাজের সন্ধান করতে করতে মুকেশ আম্বানির পরিবারে পরিচারিকার কাজ নেন। মাত্র ১০ বছর বয়সে রাখি তখন মাত্র ৫০ টাকার বিনিময়ে আম্বানিদের বাড়িতে কাজ নেন।



রাখির কাজ ছিল মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি এবং টিনা মুনিমের বিয়ের সময় ৫০ টাকার বিনিময়ে খাবার পরিবেশন করা। জীবনে এত কঠিন পরিস্থিতিতেও হাল ছাড়েননি। বলিউডে কাজ পাওয়ার চেষ্টা করতে থাকেন। বহুবার রিজেক্ট হওয়ার পর একটা সময় আইটেম গানে নাচের সুযোগ পান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রাখিকে।

শুধু বলিউড নয়, তেলুগু, মারাঠি ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন এই অভিনেত্রী। শাহরুখ খানের ‘ম্যায় হু না’ ছবির আইটেম ড্যান্সের জন্য আজও বিখ্যাত রাখি। তবে বিগবসে বিয়ে করে শো শেষ হতেই বিচ্ছেদ হওয়ায় ব্যাপক চর্চা শুরু হয় তাকে নিয়ে। বর্তমানে বলিউডের অভিনেত্রীদের মধ্যেই একজন তিনি।

Link copied!