• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সারা বিশ্বে ‍‍‘পাঠান‍‍’-এর আবারও রেকর্ড


তপন বকসি
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৫:০১ পিএম
সারা বিশ্বে ‍‍‘পাঠান‍‍’-এর আবারও রেকর্ড

২০২৩-এর ২৫ জানুয়ারি রিলিজ করার পর থেকে হিন্দি ছবি হিসেবে ‘পাঠান’ একের পর এক রেকর্ড তৈরি করে চলেছে। মুক্তি পাওয়ার পর আজ সিনেমার ৬ দিন। আর এই ছয় দিনের মাথায় ‘পাঠান’-এর সারা বিশ্বের ব্যবসা পৌঁছে গেল প্রায় ৬০০ কোটিতে। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালবেলায় ‘পাঠান’ ছবির প্রযোজক সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩১ জানুয়ারি সকাল পর্যন্ত এই ছবির সারা বিশ্বের মোট ব্যবসা পৌঁছেছে ৫৯১ কোটিতে। এদিন সকাল পর্যন্ত হিসেবে দেখা যাচ্ছে ভারতে ৬ নম্বর দিনে হিন্দিতে এই ছবির রেজিস্টার হওয়া অঙ্কে উপার্জন হয়েছে ২৫ কোটি ৫০ লাখ। ডাব করা ভার্সনের ছয় নম্বর দিনে উপার্জন ১ কোটি। সব মিলিয়ে ৬ নম্বর দিনে ‘পাঠান’- এর ব্যবসা  ভারতে মোট ৩২ কোটি।

ভারতের বাইরে ‘পাঠান’ ছবির ৬ নম্বর দিনের ব্যবসা ১৬ কোটি। ভারতকে বাদ দিয়ে শুধু আন্তর্জাতিক স্তরে ‘পাঠান’ ছয় দিনে ব্যবসা  করেছে ২২৪. ৬ কোটি। আর ৬ দিনের মাথায় ভারতে ‘পাঠান’ ব্যবসা করেছে ৩০৭.২৫ কোটি। এর মধ্যে হিন্দি শুধু হিন্দি ভার্সনের উপার্জন ২৯৬.৫০ কোটি। ৬ দিনের মাথায় ডাবড ভার্সনের উপার্জন ১০ কোটি ৭৫ লাখ রুপি।

ছয় দিনের মাথায় ‘পাঠান’ আরও একটি রেকর্ড ভাঙল। ভারতের ন্যাশনাল বক্স অফিস কালেকশনে হিন্দি ছবি হিসেবে করোনা পরবর্তী সময়ে সবচেয়ে কম সময়ে ৩০০ কোটির বেড়া টপকাল এই ছবি। আর ‘পাঠান’ ছবির এই উজ্জ্বলতম সাফল্যে প্রযোজক সংস্থা যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স বা স্পাই ব্রহ্মাণ্ড সিরিজের ছবিগুলি যেমন  ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ওয়ার’ এবং ‘পাঠান’-এর সব কটি ছবিই বক্স অফিসে ব্লকবাস্টার হলো।

Link copied!