• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

অভিনেতা আবদুল আজিজ সিসিইউতে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৪:১৫ পিএম
অভিনেতা আবদুল আজিজ সিসিইউতে

হৃদরোগে আক্রান্ত হয়েছেন অভিনেতা ও নির্দেশক আবদুল আজিজ। রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের (বারডেম) সিসিইউতে চিকিৎসাধীন আছেন তিনি।

এর আগে অসুস্থ হলে আজিজকে প্রথমে কাকরাইলের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে শারীরিক অবস্থা অবনতি হওয়ায় দ্রুত ঢাকার বারডেম হাসপাতালে স্থানান্তর করা হয়।

অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম বলেন, “বর্তমান আবদুল আজিজের অবস্থা কিছুটা আশঙ্কাজনক। আজিজ ভাইয়ের ফুসফুসে পানি জমেছিল। তখন অপারেশন করা হয়েছিল। মাঝেমধ্যেই কিছুটা শারীরিক সমস্যা দেখা দিত। এখন বয়সও কিছুটা বেশি। সব মিলিয়ে এবারের অবস্থা একটু খারাপ। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। আমরা সংগঠন থেকে দ্রুত  এনজিওগ্রাম করানোর জন্য আজিজ ভাইয়ের পরিবারের সঙ্গে সব সময় যোগাযোগ করছি। আমরা চেষ্টা করছি বারডেম থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেলে ভর্তি করাতে।”

এ বিষয়ে চিত্রনায়ক জায়েদ খান বলেন, “আমাদের সবার প্রিয় অভিনেতা আব্দুল আজিজ ম্যাসিভ হার্ট অ্যাটাক করেছেন। উনাকে কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আইসিইউতে নেওয়া হয়েছে। দোয়া করবেন সবাই।”

বেতার নাটক দিয়ে মিডিয়ায় পথচলা শুরু হয় এই অভিনেতার । ১৯৬৪ সালে তিনি বেতার নাটকে নায়কের চরিত্রে অভিনয় করতেন। সেখানেই তিনি খ্যাতি অর্জন করেন। স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি সিনেমায় নিয়মিত হন। তারপর থেকে একই সঙ্গে মঞ্চ, রেডিও, সিনেমায় অভিনয় করেছেন। দীর্ঘ ৬ দশকের ক্যারিয়ারে তিনি শতাধিক সিনেমায় অভিনয় করেছেন।

আজিজেরু বেতার নাটকের সংখ্যা হাজার ছাড়িয়ে। নাটক সিনেমায় তাকে নিয়মিত দেখা না গেলেও ইত্যাদিতে দেখা যেত।

এর আগে ফুসফুসে অপারেশনের পর তিনি অভিনয় কিছুটা কমিয়ে দিয়েছেন।

Link copied!