• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

১১ মার্চ হাবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ০২:০১ পিএম
১১ মার্চ হাবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা
প্রতীকী ছবি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মীসভার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বুধবার (৬ মার্চ) সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্মার্ট বাংলাদেশ গঠন করার লক্ষ্য ছাত্রসমাজ ও তরুণ সমাজকে ঐক্যবদ্ধ করতে এবং সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীসভা আয়োজন করার নির্দেশ প্রদান করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী সোমবার (১১ মার্চ) হাবিপ্রবি ছাত্রলীগের কর্মীসভা আয়োজন করার নির্দেশ প্রদান করা হয়েছে। উক্ত কর্মীসভায় ইউনিট সমূহের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত নিয়ে আসার জন্য বলা হয়েছে।

২০১০ সালে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদের শিক্ষার্থী ইফতেখারুল ইসলাম রিয়েলকে সভাপতি ও কৃষি অনুষদের শিক্ষার্থী অরুণ কান্তি রায় সিটনকে সাধারণ সম্পাদক করে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ ১১ বছর পর ২০২১ সালে ২৭ নভেম্বর হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

এরপর ওই বছরই ১৩ ডিসেম্বর নতুন কমিটি গঠনের লক্ষ্যে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা নেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির তৎকালীন গণশিক্ষা সম্পাদক আব্দুল্লাহ হীল বারী ও উপক্রীড়া সম্পাদক মেহেদী হাসান। গত বছর ২২ সেপ্টেম্বর হাবিপ্রবিতে আসেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। ওই সময় তিনি শিগগিরই হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি দেওয়ার কথা জানান। কিন্তু দীর্ঘদিনেও হাবিপ্রবি ছাত্রলীগ শাখার কোনো কমিটি গঠিত হয়নি। হাবিপ্রবি ছাত্রলীগ নেতাকর্মীরা দীর্ঘদিন যাবৎ ছাত্রলীগের কমিটি প্রত্যাশা করে আসছেন। নেতাকর্মীরা মনে করেন একটি কমিটি থাকলে ছাত্ররাজনীতি গোছানো হত। 

Link copied!