• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

যুবলীগকর্মীকে গুলি, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৪:১০ পিএম
যুবলীগকর্মীকে গুলি, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক

নোয়াখালীর সুবর্ণচরে যুবলীগের এক নেতাকে গুলি করার অভিযোগে চরজব্বর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুকের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভুক্তভোগী যুবলীগকর্মী মো. হোসেনের বাবা মো. জামাল উদ্দিন বাদী হয়ে অভিযুক্ত চেয়ারম্যানকে প্রধান আসামি করে তার ১০ অনুসারীর বিরুদ্ধে এ মামলা করেন।  

চরজব্বর থানার পরিদর্শক (তদন্ত) মো. জয়নাল আবেদীন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চেয়ারম্যানকে এক নম্বর আসামি করে মামলায় ১০ জনের নাম উল্লেখ করা হয়। পুলিশ বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেবে।  

এর আগে, মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার চরজব্বর ইউনিয়নের চেউয়াখালী বাজারে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মোহাম্মদ ওমর ফারুক সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চরজব্বর ইউনিয়নের বর্তমান চেয়াম্যান। গত ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীকে হারিয়ে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।

ভুক্তভোগী মো. হোসেন অভিযোগ করে বলেন, “গত ইউপি নির্বাচনে আমি নৌকার প্রার্থী সাবেক চেয়ারম্যান তরিকুল ইসলামের পক্ষে ওতপ্রোতভাবে ভোট করি এবং টাকা খরচ করি। এটাই হচ্ছে আমার অপরাধ। এ নিয়ে ইউপি চেয়াম্যান ওমর ফারুক আমার ওপর ক্ষুদ্ধ ছিল। মঙ্গলবার দুপুরে চেউয়াখালী বাজারের একটি চায়ের দোকানে চেয়ারম্যানের এক অনুসারীর সঙ্গে আমার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে চেয়ারম্যান ওমর ফারুক ওই চায়ের দোকান এসে সবার সামনে আমার পেটে পিস্তল ঠেকিয়ে আমাকে তার প্রাইভেটকারে করে উঠিয়ে নিয়ে যায়।” 

হোসেন বলেন, “এরপর একটি বাড়িতে নিয়ে চেয়ারম্যানের নেতৃত্বে তার অনুসারী রাসেদ, পোল্টি মিজান, সুমন, শাওন, বানু, সোহেল মধ্যযুগীয় কায়দায় আমার ওপর নির্যাতন করে এবং চেয়ারম্যান আমার দুই পায়ে গুলি করে।  এরপর গুলিবিদ্ধ স্থানে তারকাটা ঢুকিয়ে দেয়।  ওই সময় চেয়ারম্যান আমার মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয়। তারপর চৌকিদার নুরউদ্দিনকে দিয়ে আমাকে হাসপাতালে পাঠায়।”    

এদিকে বুধবার (১৩ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন ডেকে চরজব্বর ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট ওমর ফারুক অভিযোগ নাকচ করে বলেন, “গুলির বিষয়টি ডাহা মিথ্যা।” অপরদিকে, বৃহস্পতিবার দুপুরে উপজেলার চরজব্বর ইউনিয়নের চেউয়াখালী বাজারে যুবলীগ নেতা হোসেনকে মারধর ও গুলির ঘটনায় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুকের বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও ঝাড়ু মিছিল করে এলাকাবাসী।

Link copied!