• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

স্কুলছাত্রীকে অপহরণের দায়ে দুজনের যাবজ্জীবন


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৭:০০ পিএম
স্কুলছাত্রীকে অপহরণের দায়ে দুজনের যাবজ্জীবন

নাটোরে স্কুলছাত্রীকে অপহরণের দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। জরিমানার টাকা ভুক্তভোগীকে দেওয়ার নির্দেশ হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মাদ আবদুর রহিম এই রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন নাটোর সদর উপজেলার হয়বতপুর গ্রামের আবু বক্কর (৫৯) এবং গুরুদাসপুর উপজেলার লক্ষ্মীপুর উত্তরপাড়ার রান্টু মিয়া (৩৯)।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ২৫ মে দুপুরে আবু বক্কর বাড়ির অন্য সদস্যদের অনুপস্থিতিতে রান্টু মিয়ার সহযোগিতায় স্কুলছাত্রীকে (১৬) অপহরণ করা হয়। এ ঘটনায় ওই ছাত্রীর মামা বাদী হয়ে ওই বছেরের ৯ জুন সদর থানায় মামলা করেন। সদর থানার উপপরিদর্শক খায়রুল আলম ১৩ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে মামলাটি বিচারের জন্য নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আসে। সাক্ষ্য গ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন।

আদালতের সেরেস্তাদার শামীম আহমেদ রায়ের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৯ বছর আগে সংঘটিত একটি অপহরণ মামলার রায় ঘোষণা করা হয়েছে। দুই আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়। রায়ের পর আসামিদের পুলিশি হেফাজতে কারাগারে পাঠানো হয়েছে।

Link copied!