• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

খুলনায় দেশ টিভির সাংবাদিকের বিরুদ্ধে ২ মামলা


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৬:০০ পিএম
খুলনায় দেশ টিভির সাংবাদিকের বিরুদ্ধে ২ মামলা

বিউটি পার্লারের আড়ালে অনৈতিক কর্মকাণ্ডের সংবাদ প্রকাশ করায় খুলনায় দেশ টিভির বিভাগীয় প্রতিনিধি মো. অসীমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা হয়েছে। এর মধ্যে খুলনা সাইবার ট্রাইব্যুনালে প্রথম মামলাটি ২১ মার্চ ও দ্বিতীয় মামলাটি ২৮ মার্চ করা হয়।

মঙ্গলবার (২১ মার্চ) খুলনার সাইবার ট্রাইব্যুনালের বিচারক কণিকা বিশ্বাসের আদালতে পার্লারের মালিক তানিয়া ইসলাম এই মামলা করেন। 

মামলায় অসীম ৪ নম্বর আসামি। এছাড়া মামলার ১ নম্বর আসামি খালিশপুরের মো. মাহফুজুর রহমান খান, ২ নস্বর আসামি ঢাকার ফাস্ট নিউজের প্রকাশক ও সম্পাদক মো. সারোয়ার হোসেন খান ও ৩ নম্বর আসামি ফাস্ট নিউজের ব্যবস্থাপনা সম্পাদক মো. আলম খান।

আদালত  সূত্রে জানা যায়, গত ১৮ মার্চ দেশ টিভিতে ‘বিউটি পার্লারের আড়ালে অনৈতিক কাজ, দিনে পার্লারের কাজ রাতে চলে রংমহল’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। এরপর পার্লারের মালিক তানিয়া ইসলাম প্রতিবেদনটি নিয়ে আপত্তি জানিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

এছাড়া মঙ্গলবার (২৮ মার্চ) খুলনার সাইবার ট্রাইব্যুনালের বিচারক কণিকা বিশ্বাসের আদালতে অসীমকে আসামি করে একটি মামলা করেন সুমাইয়া কবির নামের এক নারী। এ মামলায় অসীম একমাত্র আসামি। আদালত মামলাটি আমলে নিয়ে খুলনা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে খুলনার দেশ টিভির সাংবাদিক অসীম বলেন, “খুলনার আলোচিত তানিয়ার অপরাধ সাম্রাজ্যের খবর প্রকাশ করার জেরে আমার বিরুদ্ধে একের পর এক মামলা দেওয়া হচ্ছে। তানিয়ার পালিত রংমহলের নারীদের দিয়েই আমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়া হচ্ছে। আমার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করা হচ্ছে। আমি আমার জীবন নিয়ে সংকটে আছি।”

এদিকে সাংবাদিক অসীমের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন খুলনার সাংবাদিক সমাজ। অবিলম্বে অসীমের নামে সব মামলা প্রত্যাহার করার দাবি জানিয়েছেন তারা।

Link copied!