• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

টেকনাফে দুই কৃষককে অপহরণের অভিযোগ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ০৬:১৯ পিএম
টেকনাফে দুই কৃষককে অপহরণের অভিযোগ

কক্সবাজারের টেকনাফে পানের বরজে কাজ করার সময় দুইজন কৃষককে কুপিয়ে জখম ও অপর দুইজনকে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

রোববার (৩০ এপ্রিল) সকাল সাড়ে সাতটার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ের পাদদেশে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম।

অপহৃতরা হলেন ওই ওয়ার্ডের জাহাজপুরার বাসিন্দা বাছা মিয়ার ছেলে রহিম উদ্দিন (৩২) ও মো. সরোয়ারের ছেলে মো. রিদুয়ান (১৯)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

রফিকুল ইসলাম বলেন, “রোববার সকালে জাহাজপুড়া এলাকার পাহাড়ে ৪ কৃষক পানের বরজে কাজ করতে যান। এ সময় অস্ত্রধারী ১০-১৫ জনের ডাকাতদল তাদের অপহরণের চেষ্টা চালায়। অস্ত্রের মুখে জিম্মি করে রহিম উদ্দিন ও রেদুয়ান নামে দুই কৃষককে অপহরণ করতে পারলেও আব্দুল্লাহ ও আব্দুল আমিন নামের অপর দু’জনকে কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তারা দু’জন ঘটনাস্থল থেকে পালিয়ে আসতে সক্ষম হয়।”

ইউপি সদস্য আরও বলেন, “কয়েক মাস আগেও একই এলাকা থেকে ৮ কৃষককে অপহরণ করা হয়েছিল। পরে মুক্তিপণ দিয়ে তাদের ফেরত নিয়ে আসা হয়। তবে রোববার সকালে নিয়ে যাওয়া কৃষকদের বিষয়ে এখনো কোনো মুক্তিপণ দাবি করেনি।”

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম বলেন, “অপহরণের বিষয়টি জানার পর দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অপহৃতদের উদ্ধারে অভিযান চলছে। দ্রুত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা হবে।”

Link copied!