• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

টঙ্গীতে বিদ্যুতায়িত হয়ে দুইজনের মৃত্যু


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০১:৫৫ পিএম
টঙ্গীতে বিদ্যুতায়িত হয়ে দুইজনের মৃত্যু
নির্মাণাধীন ভবনে লোহার রডে পতাকা বাঁধতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে দুজন নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

গাজীপুরের টঙ্গীতে আই এফ এল লিমিটেড নামের একটি পোশাক কারখানার নির্মাণাধীন লোহার রডে জাতীয় পতাকা বাঁধতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে সাড়ে ৭টার দিকে টঙ্গী বিসিক ফকির মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

নিহতরা হলেন আইনাল হক (৪৫) ও আশরাফুল ইসলাম (৪৫)। আইনাল কারখানাটির নির্মাণাধীন ভবনের নিরাপত্তা কর্মী ও আশরাফুল ইসলাম নির্মাণশ্রমিক ছিলেন।

আইনাল হক নওগাঁ জেলার নিয়ামতপুর থানার বালিচান গ্রামের কসিম উদ্দিনের ছেলে ও আশরাফুল ইসলাম গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার কাজলা গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। তাঁরা টঙ্গীর পাগাড় এলাকায় ভাড়া বাসায় পরিবারের সঙ্গে বাস করতেন।

পুলিশ জানায়, মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার সকালে কারখানার নির্মাণাধীন ভবনের নিচতলায় একটি লোহার রডে জাতীয় পতাকা বাঁধতে যান ওই দুই ব্যক্তি। এ সময় অসাবধানতাবশত লোহার রডটি বৈদ্যুতিক তারের সংস্পর্শে এলে তারা বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হন। আশপাশের লোকজন উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে এলে চিকিৎসা তাঁদের মৃত ঘোষণা করেন। পরে হাসপাতাল থেকে থানায় খবর পাঠানো হয়।

শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. কাউসার হোসেন বলেন, ওই দুই ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

আই এফ এল লিমিটেড কারখানার সহকারী জেনারেল ম্যানেজার সারোয়ার আজাদ বলেন, এটি একটি দুর্ঘটনা। থানায় যাচ্ছি। কারখানার পক্ষ থেকে নিহতদের পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতা দেওয়া হবে।

ওসি মো. মুস্তাফিজুর রহমান বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। নিহতদের পরিবারের সদস্যদের লিখিত আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তর করা হবে।

Link copied!