• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

রংপুরের আগুন নিয়ন্ত্রণে


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৭:০২ পিএম
রংপুরের আগুন নিয়ন্ত্রণে

রংপুর নগরীর মতি প্লাজা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  

সোমবার (১৭ এপ্রিল) বিকেল সোয়া তিনটার দিকে জাহাজ কোম্পানি মোড়ের মতি প্লাজা মার্কেটে মার্কেটের দ্বিতীয় তলার একটি গোডাউন থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

আগুন লাগার খবর পেয়ে রংপুরের ছয়টি, হারাগাছের দুইটি ও গঙ্গাচড়ার দুইটিসহ মোট দশটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনের কারণে কয়েকটি দোকানে ক্ষয়ক্ষতি হয়েছে। লুটপাটের ভয়ে আশপাশের ব্যবসায়ীরা তাদের দোকানের মালামাল সরিয়ে নিয়েছেন ৷ এ সময় ব্যবসায়ীদের ছুটোছুটির সময় মার্কেটের সামনে উৎসুক জনতা ভির করে।

রংপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফরিদ আহাম্মদ চৌধুরী জানান, আগুনের খবর পেয়ে সাতটি ইউনিট তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। পরে আরও তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফরিদ আহাম্মদ বলেন, একটি ফোমের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। সেখানে একটি জেনারেটর ছিল। বৈদ্যুতিক গোলযোগ নাকি জেনারেটর থেকে আগুনের সূত্রপাত তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। এছাড়া ব্যবসয়ীদের সঙ্গে কথা বলে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

Link copied!